গোয়েন্দা চরিত্রে সালমানের সেই ছবির কাজ বন্ধ

0
266

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ (রিসার্চ অ্যান্ড উইংস) – এর চৌকস গোয়েন্দা রবীন্দ্র কৌশিকের চরিত্রে অভিনয়ের কথা ছিল সালমান খানের। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী থেকে উপাধি পাওয়া ‘দ্য ব্ল্যাক টাইগার’ নামের ছবিতে ফুটে ওঠার কথা ছিল রবীন্দ্র কৌশিকের ব্যক্তিগত জীবন। কিন্তু তা আর হচ্ছে না আপাতত। বন্ধ হয়ে গেল ‘দ্য ব্ল্যাক টাইগার’ ছবির কাজ।

এর কারণ হিসেবে বলিউডভিত্তিক গণমাধ্যম ফিল্মফেয়ারডটকম জানিয়েছে, ছবি তৈরির জন্য কেনা স্বত্বের মেয়াদ ছিল পাঁচ বছর। করোনাসহ নানা ঝামেলায় দীর্ঘদিন ধরে ছবির কাজ শুরু হয়নি। এরই মধ্যে সেই স্বত্বের মেয়াদও শেষ হয়ে যায়। ফলে আপাতত এ ছবি তৈরি করতে পারবেন না পরিচালক রাজ কুমার। অন্যদিকে ছবির মূল চরিত্রের অভিনেতা সালমান খানও ব্যস্ত তার অন্য সিনেমা নিয়ে। তার কাছ থেকে সময় বের করা মুশকিল হয়ে পড়ে। ফলে পরিচালক-অভিনেতার যৌথ সিদ্ধান্তে আপাতত ‘দ্য ব্ল্যাক টাইগার’ -এর কাজ স্থগিত ঘোষিত হয়েছে।

উল্লেখ্য, সিনেমার মতোই রোমাঞ্চকর ছিল গোয়েন্দা রবীন্দ্র কৌশিকের জীবন। পরিচয় গোপন রেখে পাকিস্তানে একটি বিশ্ববিদ্যালয়ে আইন নিয়ে পড়াশোনা করেন কৌশিক। এর পর সেখানকার সেনাবাহিনীতে যোগদান করে নানা গুরুত্বপূর্ণ তথ্য পাঠিয়েছিলেন ভারতে।