সরিষাবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

0
81

তৌকির আহাম্মেদ হাসু,স্টাফ রিপোর্টারঃ “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারাদেশে ন্যায় জামালপুরের সরিষাবাড়ীতে পালিত হয়েছে ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস।

মঙ্গলবার(৮ মার্চ) সকালে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজন এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ফাইযুল ওয়াসীমা নাহাত এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম মানিক,উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জেলী আক্তার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জহুরা লতিফ, উপজেলা একাডেমিক সুপারভাইজার এটিএম রুহুল আমিন বেগ, সমাজ সেবা অফিসার আরিফুর রহমান, উপজেলা প্রাথমিক বিদ্যালয় কর্মকর্তা নাহিদা ইয়াসমিন প্রমুখ।

এছাড়া সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা সহ বিভিন্ন নারী সংগঠনের নারী নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শায়লা নাজনীন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে বক্তৃতারা বলেন, নারীকে পুরুষের প্রতিপক্ষ মনে না করে, নারীকে সহকর্মী সহমর্মি মনে করা উচিৎ। নারী পুরুষের বৈষম্যতা দেশ ও জাতির উন্নয়নকে বাধাগ্রস্ত করে। তাই টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাকে অগ্রাধিকার দিয়ে আগামী দিনগুলো নারী পুরুষের সমন্বয়ে ও সম্প্রীতিতে সাজানো অতন্ত্য জরুরি।