রানীশংকৈলে ধর্ষককে গ্রেফতারের দাবীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0
116

রানীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও রানীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব সহকারী তৌহিদুল ইসলামকে গ্রেফতারের দাবিতে ৭ই মার্চ সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল করে ১ঘন্টা সড়ক অবরোধ করে রাখে সম্মিলিত ছাত্রজোটের শিক্ষার্থীরা। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সড়ক থেকে সরে দাঁড়ান শিক্ষার্থীরা৷ এ উপজেলার সম্মিলিত ছাত্রজোটের ব্যানারে পৌর-শহর শিবদীঘি চৌরাস্তা মোড়ে সড়ক অবরোধ করে রাখে এবং তৌহিদুলের কুশপুত্তলিকা দাহ করে বিচারের দাবী জানায় শিক্ষাথীরা।

এসময় সহকারি পুলিশ সুপার (এএস পি) রাণীশংকৈল সার্কেল তোফাজ্জল হোসেন, সহকারি কমিশনার ভূমি ইন্দ্রজিৎ সাহা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলী সাহরিয়ার, থানাপুলিশ পরিদর্শক আব্দুল লতিফ শেখ (তদন্ত) ছাত্র ছাত্রীদের বলেন , আসামী বাংলাদেশের যে প্রান্তে থাকুক তৌহিদুলকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হবে। আজকে ভিকটিমের ডাক্তারী পরীক্ষা চলছে।

এসময় শিক্ষাথীরা প্রশাসনের কথায় আশ্বস্থ হয়ে,আরোধ থেকে সরে দাঁড়িয়ে বলেন,তিন দিনের মধ্যে আসামী গ্রেফতার না হলে আমরা আবারো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।এদিকে গত বৃহস্পতিবার থেকে ওই শিক্ষার্থী বিয়ের দাবীতে তৌহিদুলের বাড়ীতে অনশন অবস্থানে থাকলেও কোন সুরাহা না হওয়ার প্রতিবাদে গত শনিবার উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ মিছিল করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল থেকে তারা তৌহিদুলের দৃষ্টান্তমূলক বিচার দাবী করে তারা ।

এছাড়াও তাদের সহপাঠীর সাথে যে অন্যায় হয়েছে তার সঠিক বিচার না হওয়া পযর্ন্ত ক্লাস বর্জনের ঘোষনা দেন।পরিশেষে শিক্ষার্থীর একটি প্রতিনিধিদল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টীভের নিকট একটি স্মারকলিপি দেন। আন্দোলনের পর থানা পুলিশ ৬মার্চ রবিবার ৫ জনের নামে মামলা রেকর্ড ভূক্তকরে ভিকটিম কে- তৌহিদুলের বাড়ী থেকে উদ্ধার করে ডাক্তারী পরিক্ষার জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

জানা যায়,স্কুলের কম্পিউটার ল্যাব সহকারী তৌহিদুলের সাথে ঐ ছাত্রীর প্রায় আড়াই বছরের প্রেমের সর্ম্পক ছিল। বিভিন্ন কৌশলে তাকে ভুলিয়ে ভালিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীটির সাথে একাধিকবার শারীরিক সর্ম্পক করেছে এমন অভিযোগ রয়েছে ভিকটিম পরিবারের। এখন আসামী তহিদুল অন্য জায়গায় বিয়ে করছে এমন খবর আছে ছাত্রীর পরিবারের কাছে।

রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল রানা মুঠোফোনে বলেন, প্রাথমিক ভাবে আমরা সহকারি প্রধান শিক্ষক মঞ্জুর এলাহিকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করেছি। তদন্ত রিপোর্ট পেলে বে-সরকারি বিধিমালায় ব্যবস্থা নেওয়া হবে।