পুঠিয়ায় ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন

0
143

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে উদযাপন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবনে ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদ নতুন অডিযোটয়াম হলে বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল সুয়া ১১টায় “৭ মার্চ স্বাধীনতা জীয়নকাঠি” শীর্ষক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু।

পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা হাবিবুর রহমানের সঞ্চালনায় অনষ্ঠানে বক্তব্য রাখেন, পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, উপজেলা কৃষি অফিসার শামসুন নাহার ভুঁইয়া, মহিলা বিষয়ক অফিসার ডালিয়া পারভিন, বীর মুক্তিযোদ্ধা আঃ কাদের প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মাচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি উপলক্ষে কর্মসূচী পালন করা হয়।