দিনাজপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

0
114

দিনাজপুর প্রতিনিধি: ষষ্ঠধাপে অনুষ্ঠিত দিনাজপুর সদর, বিরল, বীরগঞ্জ ও ঘোড়াঘাট ইউনিয়ন পরিষদের ২১ জন চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ২১টি ইউনিয়নের মধ্যে রয়েছে সদর উপজেলার ৯টি ইউনিয়ন, বিরলের ৬টি, বীরগঞ্জের ২টি ও ঘোড়াঘাট উপজেলার ৪টি ইউনিয়ন।

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ৭ মার্চ সোমবার বেলা ১২টায় ২১টি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। শপথগ্রহণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, সিনিয়র জেলা নিবাচন কর্মকর্তা মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ এমদাদ সরকার উপস্থিত ছিলেন।

দিনাজপুর সদর উপজেলার ৯ ইউনিয়ন পরিষদের শপথ গ্রহণকারী চেয়ারম্যান হলেন- ২নং সুন্দরবন ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল লতিফ, ৩নং ফাজিলপুর ইউপি চেয়ারম্যান অভিজিৎ বসাক, ৪নং শেখপুরা ইউপি চেয়ারম্যান মোঃ মমিনুল ইসলাম, ৫নং শশরা ইউপি চেয়ারম্যান মোঃ মকছেদুল ইসলাম রানা, ৬নং আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল, ৭নং উথরাইল ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল আমিন, ৮নং শংকরপুর ইউপি চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, ৯নং আস্করপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আবু বকর ছিদ্দিক ও ১০নং কমলপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাচান হাবিব।

বীরগঞ্জ উপজেলার ২ ইউনিয়নের চেয়ারম্যান হলেন- ৬নং নিজাড়া ইউপি চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান ও ৮নং ভোগনগর ইউপি চেয়ারম্যান মোঃ রাজিউর রহমান।

বিরল উপজেলার ৬ ইউনিয়নের চেয়ারম্যান হলেন- ৩নং ধামইর ইউপি চেয়ারম্যান মোঃ মোসলেম উদ্দীন, ৪নং শহরগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ ওয়াহেদ আলী, ৬নং ভান্ডারা ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ মামুন, ৮নং ধর্মপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুর ইসলাম, ৯নং মঙ্গলপুর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাসেম ও ১০নং রাণীুকুর ইউপি চেয়ারম্যান আল্লামা আজাদ ইকবাল লাবু।

এবং ঘোড়াঘাট উপজেলার ৪টি ইউনিয়নের চেয়ারম্যানরা হলেন- ১নং বলাকীপুর ইউপি চেয়ারম্যান মোঃ সবদের আলী, ২নং পালশা ইউপি চেয়ারম্যান মোঃ কবিরুল ইসলাম, ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান অধ্যাক মোঃ সাজ্জাদ হোসেন ও ৪নং ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান ভুট্টু।

শপথ গ্রহণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মধ্যে ইউনিয়ন পরিষদ সবচেয়ে প্রাচীন ও শক্তিশালী একটি প্রতিষ্ঠান। সমাজের বিশাল অংশের মানুষ এই প্রতিষ্ঠান থেকে সেবা গ্রহণ করে থাকে। আর আপনারা জনপ্রতিনিধি (চেয়ারম্যানগন) হিসেবে এসব মানুষের খুব কাছাকাছি থেকে সেবা প্রদান করেন। তাই কোন একজন মানুষও যাতে সরকারের সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে আপনাদের অবশ্যই সকর্ত থাকতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার দায়িত্ব আপনাদের। যারা আপনাকে ভোট দিয়েছে তারা যেমন আপনার সেবা পাবে, যারা ভোট দিতে পারেনি তারাও আপনার সেবা থেকে বহ্ছিত হবে না। আপনারা সেদিকটি অবশ্যই মনে রাখবেন।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারী ষষ্ঠধাপে দিনাজপুর জেলার ৪টি উপজেলার এই ২১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।