ওয়ার্নের মৃত্যু স্বাভাবিক : ময়নাতদন্তের রিপোর্ট

0
98

থাইল্যান্ড পুলিশ জানিয়েছে স্পিন কিংবদন্তী অস্ট্রেলিয়ান শেন ওয়ার্নের স্বাভাবিকভাবে মৃত্যু হয়েছে। তারা জানায়, ময়নাতদন্তের কোন রিপোর্টে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। স্বাভাবিক মৃত্যুই হয়েছে ওয়ার্নের। ছুটি কাটাতে নিজ দেশ অস্ট্রেলিয়া থেকে থাইল্যান্ড গিয়েছিলেন কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। গত শুক্রবার থাইল্যান্ডের কোহ সামুই দ্বীপের একটি ভিলাতে ৫২ বছর বয়সী ওয়াের্নর আকস্মিক মৃত্যু হয় ঘটে।

ওয়ার্নের মৃত্যুর ময়নাতদন্ত শেষে রিপোর্ট পেয়েছে থাইল্যান্ডের পুলিশ। তারা জানিয়েছে ওয়ার্নের মৃত্যুতে অস্বভাবিক কিছু পাওয়া যায়নি। এক বিবৃতিতে থাই ডেপুটি ন্যাশনাল পুলিশের মুখপাত্র কিসানা পাথানাচরন বলেন, ‘আজকে তদন্তকারীরা ময়নাতদন্ত রিপোর্ট পেয়েছেন। যেখানে চিকিৎসকদের মতামত হলো, মৃত্যু স্বাভাবিক।’

তিনি আরও বলেন, ‘তদন্তকারীরা আইনের সময় সীমার মধ্যে প্রসিকিউটরদের জন্য ময়নাতদন্তের ফলাফলের সংক্ষিপ্ত বিবরণ দিবেন।’ প্রাথমিকভাবে ওয়ার্নের মৃত্যু হার্ট অ্যাটাকে হয়েছে বলে জানানো হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্ট ইতোমধ্যে ওয়ার্নের পরিবারের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

থাইল্যান্ডের স্থানীয় পুলিশ প্রশাসন আরও জানিয়েছে, ওয়ার্নের মৃতদেহ অস্ট্রেলিয়ায় পাঠানোর জন্য সকল ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। সোমবার রাতে সড়কপথে ব্যাংককে নিয়ে যাওয়া হবে ওয়ার্নের মরদেহ। সেখান থেকে মঙ্গলবার অস্ট্রেলিয়ায় নেওয়া হবে।

এদিকে সংবাদমাধ্যমকে রয়্যাল থাই পুলিশের পরামর্শক লেফট্যান্যান্ট সুরাচাত হাকপার্ন জানিয়েছেন, এর আগে ২০১৭ থেকে তিনবার থাইল্যান্ডের কো সামুই দ্বীপে ভ্রমণ করেছেন ওয়ার্ন। ওয়ার্নের অন্তেষ্টিক্রিয়ার জন্য তার পরিবারের সাথে যোগাযোগ করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। অন্তেষ্টিক্রিয়া রাষ্ট্রীয় মর্যাদায় করার প্রস্তাব মেনে নিয়েছে তার পরিবার। ওয়ার্নের মৃত্যুর পর থেকেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের সামনে তার ভাস্কর্যের সামনে শ্রদ্ধা জানাচ্ছে ক্রিকেট প্রেমিরা।