১৬ ঘণ্টা পর ও উদ্ধার হয়নি আটকে পড়া ফেরি

0
94

দীর্ঘ ১৬ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চরে আটকাপড়া ফেরি। এতে এখনো বন্ধ রয়েছে এ রুটের ফেরি চলাচল। বিকল্প হিসেবে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া রুট ব্যবহার করায় ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

ঘণ্টার পর ঘণ্টা পদ্মা পাড়ি দেয়ার অপেক্ষায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী কাভার্ডভ্যান, পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী অসংখ্য যানবাহন। কখন চালু হবে ফেরি বলতে পারছে না কেউ। অপেক্ষা দীর্ঘ হওয়ার সঙ্গে তীব্র গরমে বাড়ছে দুর্ভোগ।

অপেক্ষারত ঘাটপাড়ের মানুষেরা জানান, ফেরির টিকিট কেটেছি কিন্তু টিকিটের টাকা ফেরত দেয়া হচ্ছে না। রাত ১২টা থেকে এখানে আটকে আছি। কর্তৃপক্ষ আমাদের কোনো তথ্য দেয়নি কখন ছাড়বে ফেরি।

মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যায় মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটের উদ্দেশে যাত্রা করে চরে আটকা পড়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরিটি। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও ফেরিটি উদ্ধার করতে না পারায় মাঝ নদীতে আটকা পড়ে কষ্ট পাচ্ছেন নানা বয়সী মানুষ।

ফেরিতে আটকে পড়া যাত্রীরা জানায়, এখানে খাবার দাবার নাই, ছোটো ছেলেমেয়েরা কষ্ট পাচ্ছে। এটা ছাড়ানোর কোনো তৎপরতা দেখছি না।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, যারা ঢাকা যেতে ইচ্ছুক তাদেরকে আমাদের নিজস্ব পরিবহন ব্যবস্থায় ফেরত পাঠানো হচ্ছে।

এদিকে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় চাপ বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। পদ্মায় পানি বেড়ে তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে সময় লাগছে দ্বিগুণ। এতে ঘাটের উভয়পাড়ে দেখা দিয়েছে তীব্র যানজট।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১৩টি চলাচল করছে বলে জানিয়েছে বিআইডব্লিউিটিসি কর্তৃপক্ষ।