দৈনিক সংগ্রাম’র টাঙ্গাইল সংবাদদাতা মনিরুজ্জামানের দাফন সম্পন্ন

0
128

জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল: দৈনিক সংগ্রাম’র টাঙ্গাইল সংবাদদাতা ও অধ্যাপক এস.এম মনিরুজ্জামানের (৫২) দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (৫ মার্চ) বাদ আসর ভূঞাপুরের ছাব্বিশা দারুস সুন্নাহ নিজামিয়া মাদরাসা প্রাঙ্গণে তৃতীয় নামাজে জানাযা শেষে সামাজিক করবস্থানে দাফন করা হয়।

জানাযা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান বক্তার বক্তব্য শেষে জানাযা নামাজ পড়ান টাঙ্গাইল আদর্শ সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আহসান হাবীব মাসুদ। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের ছোট ভাই এস.এম মামুন। এসময় আরো বক্তব্য রাখেন টাঙ্গাইল আদর্শ সমাজ কল্যাণ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও এলাকাবাসী। এর আগে সকাল ১১টায় টাঙ্গাইল শহরের কোদালিয়া কেডি মসজিদ মাঠে প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন সাপ্তাহিক পূর্বাকাশ সম্পাদক এ্যাডভোকেট খান মোহাম্মদ খালেদ। টাঙ্গাইল প্রেসক্লাব ও শিক্ষক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। বাদ জোহর কালিহাতীর নারান্দিয়া টি.আর.কে.এন স্কুল এন্ড কলেজ মাঠে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়।

কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, অধ্যক্ষ পরিষদ টাঙ্গাইলের সাধারণ সম্পাদক অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, উপজেলা বাকশিসের সাধারণ সম্পাদক বাবর আলী তালুকদার, নারান্দিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নারান্দিয়া টিআরকেএন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্দুস সামাদ ও স্কুল এন্ড কলেজেটির অধ্যাপক, কর্মকর্তা-কর্মচারী, অভিভাবক, এলাকার জনসাধারণ ও ছাত্ররা উপস্থিত ছিলেন।

তিনি আজ ভোরে প্যানক্রিয়াস ইনফেকশন, ডায়াবেটিস ও প্রেসারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে ঢাকার মহাখালী শেখ রাসেল গ্যাস্টোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার (২ মার্চ) তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়।

মৃত্যকালে তিনি স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এস.এম মনিরুজ্জামান সাংবাদিকতার পাশাপাশি কালিহাতী উপজেলার নারান্দিয়া টি.আর.কে.এন স্কুল এন্ড কলেজে ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক ছিলেন। তাঁর মৃত্যুতে টাঙ্গাইলের সাংবাদিক ও শিক্ষক মহলে শোক বিরাজ করছে।