জ্বালানি তেল চোর চক্রের ১১ সদস্য গ্রেফতার

0
99

রাজধানীর অদূরে নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে বিভিন্ন যানবাহনের জ্বালানি তেল চোর চক্রের ১১ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন, মো. সোহেল (২৭), মো. রফিকুল ইসলাম (৫৮), মো কামরুল ইসলাম (৩৮), মো. রাসেল মিয়া (১৮) মো. তুহিন হোসেন (২২), মো. রাসেল (২২), মো. মাসুম ভূঁইয়া (৩৮), মো. জুয়েল মিয়া (৩৩), মো. শাওন মিয়া (২৫), মো. আক্তার মিয়া (৩৪) ও মো হানিফ হোসেন (২৫)। তাদের বাড়ি নারায়ণগঞ্জ, ভোলা, শেরপুর ও কুমিল্লা জেলায়।

শুক্রবার এলিট ফোর্স র‌্যাব-১ এর সহকারি পরিচালক (মিডিয়া অফিসার) সহকারি পুলিশ সুপার নোমান আহমদ বাসসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গোলাকান্দাইল হাট (ফ্লাইওভার সংলগ্ন) গাউছিয়া টু মদনপুর গামী মহাসড়কসহ বিভিন্ন স্থান থেকে তাদের চোরাই তেলসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন যানবাহন থেকে চোরাইকৃত ১ হাজার ৬৫০ লিটার ডিজেল তেল, একটি কভার্ড, ১২ টি মোবাইল ফোন, ১৫ টি সীম কার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স এবং নগদ ৪২ হাজার ৯৪০ টাকা জব্দ করা হয়। জব্দকৃত তেলের দাম এক লাখ ৭ হাজার ২৫০ টাকা।

সহকারি পুলিশ সুপার নোমান আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ জানতে পারে, নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গোলাকান্দাইল হাট এবং ব্রাহ্মণখালী এলাকায় একটি সংঘবদ্ধ জ্বালানি তেল চোর চক্র জ্বালানী তেল চুরি করার উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গোলাকান্দাইল হাট (ফ্লাইওভার সংলগ্ন) গাউছিয়া টু মদনপুর গামী মহাসড়কের পাশে জনৈক আনোয়ার মিয়ার তেলের দোকানের সামনে এবং ব্রাহ্মণখালী গ্রামস্থ (লেকপাড় সংলগ্ন) ঢাকা বাইপাস মহাসড়কের পাশে জনৈক মো. সেলিমের দোকানের সামনে থেকে তাদের আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা একটি সংঘবদ্ধ জ্বালানি তেল চোরাই চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবৎ তারা পরস্পর জোগসাজসে পূবার্চল উপশহর ও গাউছিয়া এলাকার মহাসড়কে চলাচলরত দূরপাল্লার যানবাহনের চালক ও হেলপাররা বিশ্রামের জন্য তাদের যানবাহন পূর্বাচল উপশহরের মূল সড়কের পাশে পার্কিং করে রাখে। এই সুযোগে তারা পার্কিংকৃত যানবাহনগুলো থেকে সুকৌশলে প্লাস্টিকের পাইপের সাহায্যে জ্বালানি তেল চুরি করে।

এছাড়াও তারা পূর্বাচল উপশহর ও গাউছিয়া এলাকার মূল সড়কের আশপাশের এলাকায় চোরাইকৃত জ্বালানী তেল বিক্রি ও অনুমোদন ছাড়াই মজুদ করে আসছিল বলে জানায় । গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।