বীরগঞ্জ ডায়াবেটিস সেন্টার ও গাউসুল আযম চক্ষু হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

0
113

দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুরে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার ও উত্তরবঙ্গের স্বনামধন্য দিনাজপুর বিএনএসবি গাউসুল আযম চক্ষু হাসপাতালের মধ্যে ডায়াবেটিক রেটিনোপ্যাথিতে আক্রান্ত রোগীদের যুগোপোযোগী চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বীরগঞ্জের কৃতি সন্তান ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের পক্ষে স্বাক্ষর করেন সেন্টারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ডায়াবেটিস বিশেষজ্ঞ ডাঃ ডি সি রায় ৩ মার্চ ২০২২ বৃহস্পতিবার সকালে জানায়, বিএনএসবি গাউসুল আজম চক্ষু হাসপাতালে চক্ষু হাসপাতালের এই সমঝোতা স্মারক হয়। এসময় চক্ষু হাসপাতালের পক্ষে স্বাক্ষর করেন সাধারণ সম্পাদক ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী।

ডাক্তার বলেন, অনিয়ন্ত্রিত ডায়াবেটিসের ফলে বাংলাদেশসহ বিশ্বজুড়ে ডায়াবেটিসে আক্রান্ত ব্যক্তিরা চক্ষু সংক্রান্ত বিভিন্ন রকম জটিলতায় ভুগে থাকেন। এর মধ্যে ডায়াবেটিক রেটিনোপ্যাথি অন্যতম। যার কারণে প্রতিনিয়ত লক্ষ লক্ষ মানুষ দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধত্ব বরণ করছেন। দিনাজপুরেও একই অবস্থা। তাই দিনাজপুরে যারা ডায়াবেটিসে আক্রান্ত এবং চোখ সংক্রান্ত জটিলতায় ভুগছেন তাদের আরো উন্নতর ও আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে বিএনএসবি গাউসুল আযম চক্ষু হাসপাতাল এবং বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হলো। এর মাধ্যমে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট সেন্টার ও বিএনএসবি গাউসুল আযম চক্ষু হাসপাতাল ডায়াবেটিক রেটিনোপ্যাথিতে আক্রান্ত রোগীদের যুগোপোযোগী চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে যৌথভাবে কাজ করে যাবে।

এসময় বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার ও বিএনএসবি গাউসুল আযম চক্ষু হাসপাতালের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।