দ্বিতীয় ওয়ানডে জিতলেই শীর্ষে বাংলাদেশ

0
99

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচটি অবিশ্বাস্যভাবে জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে আছে টাইগাররা। এবার দ্বিতীয় ম্যাচটি জিতলেই ইংল্যান্ডকে টপকে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে আসবে বাংলাদেশ। সঙ্গে সিরিজটাও বগলদাবা করবে তামিম ইকবালের দল।

আপাতত আফগানিস্তানকে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে হারিয়ে ইংরেজদের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন সাকিব-তামিমরা। সুতরাং তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করলেই আইসিসি সুপার লিগ টেবিলের মগডালে উঠে বসবে বাংলাদেশ।

আপাতত ১৩ ম্যাচের ৯টিতে জয়সহ বাংলাদেশের সংগ্রহে রয়েছে ৯০ পয়েন্ট। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে টাইগাররা। অন্যদিকে, ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছে ইংল্যান্ড। ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট রয়েছে ভারতের খাতায়। টিম ইন্ডিয়া রয়েছে লিগ টেবিলের তিন নম্বরে।

আয়ারল্যান্ড (১৮ ম্যাচে ৬৮) ও শ্রীলঙ্কা (১৮ ম্যাচে ৬২) রয়েছে পয়েন্ট টেবিলের যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে। আফগানিস্তানের সামনে সুযোগ ছিল এই ম্যাচ জিতে একযোগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে টপকে চার নম্বরে উঠে আসার। তারা সিরিজের প্রথম ম্যাচ হেরে বসায় ৬ নম্বরেই থেকে যায়। আফগানদের সংগ্রহে রয়েছে আপাতত ৭ ম্যাচে ৬০ পয়েন্ট।

এদিকে, অস্ট্রেলিয়া ৯ ম্যাচে ৬০ পয়েন্ট সংগ্রহ করে সাত নম্বরে অবস্থান করছে। ওয়েস্ট ইন্ডিজ ১৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে। পাকিস্তান ৯ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে নয় নম্বরে অবস্থান করছে।

এছাড়া দক্ষিণ আফ্রিকা (১০ ম্যাচে ৩৯), জিম্বাবুয়ে (১২ ম্যাচে ৩৫) ও নিউজিল্যান্ড (৩ ম্যাচে ৩০) যথাক্রমে ১০, ১১, ১২ নম্বরে জায়গা করে নিয়েছে। একেবারে শেষে ১৩ নম্বরে রয়েছে নেদারল্যান্ডস। তাদের সংগ্রহে রয়েছে ৭ ম্যাচে ২৫ পয়েন্ট।