দুবলার চরের জেলে-মাঝিমাল্লাদের মাঝে কোস্ট গার্ডের মাস্ক ও ক্যালেন্ডার বিতরণ

0
148

মোংলা প্রতিনিধি: বঙ্গোপসাগর ও সুন্দরবনের সকল ধরণের অপরাধমুলক কর্মকান্ড দমনের পাশাপাশি উপকূলীয় জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তায়ও কাজ করছেন উপকূলরক্ষী বাহিনী কোস্ট গার্ড। এ সকল কার্যক্রমের ধারাবাহিকতায় বুধবার দিনভর নানা আয়োজনের মধ্যদিয়ে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরের জেলেদের নিয়ে করোনার সচেতনতা সভা করেন কোস্ট গার্ড।

সভায় উপস্থিত জেলে-মাঝিমাল্লাদের মাঝে পাঁচ হাজার মাস্ক ও ক্যালেন্ডার বিতরণ করা হয় কোস্ট গার্ডের পক্ষ থেকে। এছাড়া চরের ১৪ হাজার জেলে-মাঝীমাল্লাদের মাঝে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে দেয়া করোনা টিকা কার্যক্রম প্রদানে সার্বিক সহায়তা করেন কোস্ট গার্ডের দুবলা ষ্টেশন।

কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা) কর্মকর্তা লেঃ কমান্ডার এম মামুনুর রহমান জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই কোস্ট গার্ড উপকূলের মানুষের বিভিন্ন প্রয়োজন মিটাতে পাশে রয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধেও কোস্ট গার্ড সর্বোচ্চ প্রচেষ্ঠা নিয়ে উপকূলের বিভিন্ন প্রকার সমস্যা সমাধানের পাশাপাশি প্রান্তিক ও দুঃস্থ মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করে তাদের মুখে হাসি ফুটানোর প্রচেষ্টায় দৃঢ় প্রত্যয়ে সংকল্পবদ্ধ।

তিনি আরো জানান, দুবলার চরে বুধবারের এ অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া, মহাপরিচালক প্রফেসর ডঃ মোঃ আবুল বাসার খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক ডাঃ মীরজাদী সাবরিনা ফ্লোরা, রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) এটিএম আবদুল ওয়াহাব, পরিচালক জাফর ইমাম সরদার, বাগেরহাট সিভিল সার্জন ডাঃ জালাল আহম্মেদ, বাগেরহাট জেলা ম্যজিস্ট্রেট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য, কোস্ট গার্ড কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া জেলেদের টিকা প্রদান কার্যক্রম পরিচালনায় সার্বিক সহায়তা ও নিরাপত্তা প্রদানে নিয়োজিত ছিল কোস্ট গার্ড।