পাঁচ গোলের রোমাঞ্চে বসুন্ধরা কিংসের জয়

0
87

প্রিমিয়ার লিগ ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামার আগে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কোচ সৈয়দ গোলাম জিলানী জানিয়েছিলেন, বর্তমান চ্যাম্পিয়নদের সমীহ করলেও তাদের হারিয়েই অধরা জয়টা ধরতে চায় তার দল। মাঠের খেলায়ও সমানে সমানে টেক্কা দিলেন বিগ বাজেটের কিংসদের। কিন্তু ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচ শেষেও অধরা জয় হাতে এল না রহমতগঞ্জের।

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অস্কার ব্রুজেনের শীষ্যরা। এ জয়ে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল বসুন্ধরা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় বিকেল তিনটায় ম্যাচ শুরু হয়। ম্যাচের পাঁচ গোলের চারটিই হয় প্রথমার্ধেই। সফরকারী রহমতগঞ্জই খেলার প্রথম গোল করে। ম্যাচের ২৭ মিনিটে রহমতগঞ্জের অধিনায়ক মাহমুদুল হাসান কিরণের কর্ণার কিক বক্সে পান রহমতগঞ্জের নাইজেরিয়ান রিক্রুট অভিজ্ঞ ফরোয়ার্ড সানডে চিজোবা। দারুণ হেডে লক্ষ্যভেদ করতে ভুল করেননি বাংলাদেশে নিয়মিত খেলা নাইজেরিয়ান ফরোয়ার্ড।

বসুন্ধরা গোল খেয়ে দমে যায়নি। মাত্র ৫ মিনিট লাগে রহমতগঞ্জের গোল শোধ করতে। বসুন্ধরা কিংস একটি সংঘবদ্ধ আক্রমণ করে দুই দফা রহমতগঞ্জের ডিফেন্ডাররা গোললাইন ক্লিয়ার করেন। কিন্তু বিপদ দূর হয়নি রহমতগঞ্জের। বল পেয়ে যান কিংসের মাসুক মিয়া জনি। তার বাড়ানো পাসে ব্রাজিলিয়ান সাম্বার ঝলক দেখিয়ে বক্সের বা প্রান্ত দিয়ে পোস্টের টপ কর্ণার দিয়ে বল জালে পাঠান রবিনহো।

৪৪ মিনিটেই লিড পায় বসুন্ধরা। আবার ঝলক দেখান কিংসের ব্রাজিলিয়ান রিক্রুট রবসন রবিনহো। রবিনহোর লং পাসে বক্সে ডান পায়ে বল রিসিভ করে দারুণ শটে রহমতগঞ্জ গোলরক্ষককে পরাস্ত করেন মিডফিল্ডার ইব্রাহিম। কিন্তু প্রথমার্ধের ইনজুরি টাইমেই সমতায় ফেরে রহমতগঞ্জ। ফিলিপ আদজাকে নিজেদের বক্সে ফাউল করেন কিংসের তারিক কাজী। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে দারুণ স্পটকিকে সানডে চিজোবা ব্যক্তিগত দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা এনে দেন।

বিরতির পর দুই দলই জয় নিজের করে নিতে মরিয়া হয়ে আক্রমণে ওঠে। এদিকে অস্কার ব্রুজন রক্ষণের শক্তি বাড়াতে মাঠে নামান ডিফেন্ডার ইয়াসিন আরাফাতকে। রক্ষণের শক্তি বাড়াতে নামালেও ইয়াসিন বসুন্ধরা কিংসকে এনে দেন কাঙ্ক্ষিত গোল। ৭৬ মিনিটে বাঁ প্রান্ত থেকে রবিনহোর কর্নার থেকে বক্সে লাফিয়ে উঠে দুর্দান্ত হেডে গোল করেন ইয়াসিন আরাফাত।

পিছিয়ে পড়া রহমতগঞ্জও সুযোগ পায়। কিন্তু হ্যাটট্রিকের সুযোগ পেয়েও মিস করেন সানডে চিজোবা। ৮৮ মিনিটে বল নিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন সানডে। দু’পাশ থেকে দুই ডিফেন্ডার তাকে চেপে ধরায় কোন মতে পোস্ট লক্ষ্য করে শট নেন এ নাইজেরিয়ান। কিংসের দেশসেরা গোলরক্ষক আনিসুর রহমান জিকোর খুব একটা বেগ পেতে হয়নি চিজোবার সেই শট ঠেকাতে। শেষ পর্যন্ত রেফারি খেলার শেষ বাঁশি বাজালে ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

এ জয়ে আবাহনীর সঙ্গে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠল অস্কার ব্রুজনের শিষ্যরা। আগামীকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) যদি চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারাতে পারে তবে আবাহনী আবার এককভাবে শীর্ষে উঠবে। তবে মোহামেডান জয় পেলে এককভাবে শীর্ষস্থান দখল করবে বসুন্ধরা কিংস।

আগামীকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগের রয়েছে দু’টি ম্যাচ। মুন্সিগঞ্জে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে শেখ রাসেল অন্য দিকে সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। দুটি ম্যাচই শুরু হবে বিকেল ৩টায়।