নান্দাইলে গোয়ালঘরে আগুনে লেগে নিঃস্ব কৃষক

0
128

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে গোয়ালঘরে আগুন লেগে রমজান আলী নামের এক কৃষকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রবিবার (২০ফেব্রুয়ারী) দিবাগত রাত ২ টার দিকে উপজেলার নান্দাইল ইউনিয়নের দাতারাটিয়া গ্রামে আগুনের ঘটনা ঘটে।

সরজমিনে স্থানীয় সূত্রে জানা যায়, রমজান আলী তার স্ত্রী দুই পুত্র বধুদের নিয়ে বাড়িতে পৃথক রুমে ঘুমিয়ে ছিলেন। গভীর রাতে টিন পুড়ার বিকট শব্দে পাশের বাড়ির লোকজনের ঘুম ভাঙ্গে।তারা ছুটে এসে রমজান আলীর বাড়িতে ঘুমিয়ে থাকা লোকজনকে ডেকে তোলে।ততক্ষনে গোয়াল ঘর পুড়ে বসত ঘরেও দাউদাউ করে আগুন জ্বলছে।।

প্রতিবেশীদের ডাক চিৎকারে গ্রামবাসী জড়ো হলেও আগুনের তীব্রতার কারণে তারা কাছে ভিড়তে পারেনি। তখন তারা নান্দাইল ফায়ার সার্ভিস টীমকে ফোন দিলে তারা ঘটনাস্থলে ছুটে যায়।প্রায় দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

রমজান আলীর পুত্র হানিফ বলেন, জমি ক্রয়ের টাকা দেওয়ার জন্য ঘরে নগদ ৪ লাখ ১২ হাজার টাকা ছিল তার সম্পূর্ণ পুড়ছে,চার মাস গাভী একটি সিন্ধী গাভী, দুটি ষাড় বাছুর,১টি খাসী,হাঁসমুরগি সহ ক্ষতি হয়েছে প্রায় ৩ লাখ টাকা। ৬ ভরি স্বর্ন সহ ৬০ হাত লম্বা ৯ হাত প্রস্তের ৫ কক্ষ বিশিষ্ট একটি হাফ বিল্ডিং ঘর সহ তার ভিতরে থাকা সম্পূর্ণ আসবাবপত্র পুড়ে চাই হয়েছে।

রমজান আলী বলেন, বাবা সব শেষ! যদি পাশের বাড়ির লোকজন ডেকে না তুলতো তাহলে আমরা সবাই পুড়ে ছাই হতাম। উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ মাহফুজুর রহমান জানান,বিষয়টি খুবই দুঃখজনক, ক্ষতিগ্রস্ত পরিবার উপজেলা প্রশাসন বরাবর লিখিত আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।