খুলনা থানা পুলিশের অভিযানে আত্মসাতকৃত স্বর্ণ ও নগদ টাকা সহ গ্রেফতার ৩

0
80

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : কেএমপি’র খুলনা থানা পুলিশের অভিযানে আত্নসাৎকৃত ৮৩.৯৭ (তিরাশি দশমিক সাতানব্বই) গ্রাম স্বর্ণ, নগদ ৯৩,০০০/- টাকা, ০৫ টি মোবাইল ফোন, ০৪ টি সিম কার্ড, ০১ টি স্বর্ণ পরিমাপের যন্ত্র এবং ২৫ টি জাতীয় পরিচয়পত্র উদ্ধারসহ ৩ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে ।

অত্র মামলার বাদী দিপংকর সাহা(৪৮), পিতা-জয়গোপাল সাহা, সাং-কুলসুর, থানা-কালিয়া, জেলা-নড়াইল, এ/পি-সাং-হোল্ডিং নং-৯/ক, বাগমারা মেইন রোড, থানা ও জেলা-খুলনা। বাদী একজন ব্যবসায়ী। বাদীর স্ত্রী মিলি হাজরা(৪০) একজন স্কুল শিক্ষিকা। তাদের অনুমান ১৫(পনের) বছর পূর্বে বিবাহ হয়। বিবাহের পর তাদের কোন সন্তানাদি হয় না।

গত ১০/০২/২০২২ খ্রিঃ তারিখ বাদীর স্ত্রীর তার কাকার পরামর্শে জনৈক গুরুদেবের সাথে যোগাযোগ করে। জনৈক গুরুদেব বাদীর স্ত্রীকে চিকিৎসার কথা বলে সন্তান লাভের প্রলোভন দেখিয়ে অত্যান্ত সু-কৌশলে বাদীর স্ত্রীকে তার ব্যবহৃত বিভিন্ন স্বর্ণালংকার নিয়ে ১৪/০২/২০২২ খ্রিঃ তারিখ সকাল অনুমান ১১.৪৫ ঘটিকার সময় খুলনা থানাধীন দোলখোলা শীতলাবাড়ী মন্দিরে আসতে বলে। বাদীর স্ত্রী জনৈক গুরুদেবের কথামতো ১৪/০২/২০২২ খ্রিঃ তারিখ সকাল অনুমান ১১.৪৫ ঘটিকার সময় খুলনা থানাধীন দোলখোলা শীতলাবাড়ী মন্দিরের সামনে আসলে তার নিকট থাকা স্বর্ণের বিভিন্ন অলংকার সমূহ ১) ১০ টি স্বর্ণের চেইন, ২) ০৩ জোড়া স্বর্ণের বালা, ৩) ০৬ টি স্বর্ণের আংটি, ৪) ০৮ জোড়া কানের দুল, ৫) ০১ টি হাতের ব্যাসলেটসহ সর্বমোট ৩৫ (পঁয়ত্রিশ) ভরি, যার মূল্য অনুমান ২৪,৮৫,০০০/-(চব্বিশ লক্ষ পঁচাশি হাজার) টাকার স্বর্ণালংকার সমূহ ১৪/০২/২০২২ খ্রিঃ তারিখ সকাল অনুমান ১১.৫০ ঘটিকার সময় অজ্ঞাতনামা আসামী/আসামীরা বাদীর স্ত্রীর সাথে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ করে প্রতারণার মাধ্যমে বাদীর স্ত্রীর নিকট হতে উল্লেখিত স্বর্ণ অলংকার সমূহ, যার সর্বমোট আনুমানিক মূল্য ২৪,৮৫,০০০/-(চব্বিশ লক্ষ পঁচাশি হাজার) টাকা কৌশলে আত্মসাৎ করেন। উপরোক্ত ঘটনার বিষয়ে বাদী থানায় এসে অজ্ঞাতনামা আসামী/আসামীদের বিরুদ্ধে এজাহার দায়ের করলে খুলনা থানার মামলা নং-১৬, তারিখ-১৫/০২/২০২২ খ্রিঃ, ধারা-৪০৬/৪২০ পেনাল কোড মামলা রুজু করা হয়। পরবর্তীতে উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই(নিঃ) মোহাম্মদ আবু সাঈদ(পিপিএম-সেবা), ১নং আসামী মোঃ ফারুক হাওলাদার (৪২), পিতা-আব্দুল কাদের হাওলাদার, সাং-দক্ষিণ ধামুরা, থানা-উজিরপুর, জেলা-বরিশাল এবং ২নং আসামী রফিকুল ইসলাম হৃদয়(৪৫), পিতা-প্রফুল্ল হালদার, সাং-দক্ষিণ ধামুরা, থানা-উজিরপুর, জেলা-বরিশাল দ্বয়কে শনাক্ত পূর্বক গত ১৭/০২/২০২২ খ্রিঃ তারিখ বরিশাল জেলার উজিরপুর থানার ধামুরা গ্রামের বাজার হতে অভিযান পরিচালনা করে গ্রেফতার করেন। গ্রেফতারের সময় ১নং আসামী মোঃ ফারুক হাওলাদার (৪২) এর নিকট হতে অত্র মামলার আত্নসাৎকৃত স্বর্ণ বিক্রয়লব্ধ নগদ ৯৩,০০০/- টাকা এবং মামলার ঘটনায় ব্যবহৃত মোবাইল ফোন সহ বিভিন্ন মডেলের ০৫(পাঁচ) টি মোবাইল ফোন ও ০৪(চার) টি সিম কার্ড, ০১(এক) টি স্বর্ণ পরিমাপের যন্ত্র এবং ২৫(পঁচিশ) টি জাতীয় পরিচয়পত্র উদ্ধারপূর্বক করা হয়। ১নং আসামী মোঃ ফারুক হাওলাদার (৪২) কে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্য অনুযায়ী ১৮/০২/২০২২ খ্রিঃ তারিখ অভিযান চালিয়ে বরিশাল মহানগরীর কোতয়ালী থানাধীন হারুন প্লাজা মার্কেট এর শংকর কর্মকার এর স্বর্ণের কারখানা হতে আত্মসাৎকৃত স্বর্ণ ক্রয়ের অপরাধে ৩নং আসামী শুনীল কর্মকার (৩২) কে গ্রেফতার করা হয়। ৩নং আসামী শুনীল কর্মকার (৩২) কে গ্রেফতারের পর তার দেখানো এবং উপস্থাপন মতে অত্র মামলার আত্নসাৎকৃত ৮৩.৯৭ (তিরাশি দশমিক সাতানব্বই) স্বর্ণ গলানো অবস্থায় এবং ০১(এক) টি স্বর্ণ ক্রয়ের মেমো বহি জব্দ তালিকা মূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন অবস্থায় আছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ( কেএমপি’র ) অতিরিক্ত উপ – পুলিশ কমিশনার ( এডিসি, মিডিয়া এ্যান্ড কমিউনিটি পুলিশিং ) মোঃ কামরুজ্জামান ১৯ ফেব্রুয়ারী শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তরঙ্গ নিউজকে উপরোল্লেখিত তথ্য নিশ্চিত করেন ।