সুজনকে ফলাও করে প্রকাশ করা হয় কেন, প্রশ্ন তথ্যমন্ত্রীর

0
109
ফাইল ছবি

সুশাসনের জন্য নাগরিক (সুজন) নির্বাচন করে না, করবেও না। সুজন একটি এনজিও। এই এনজিও’র সারাদেশে কোনো শাখাও নেই, প্রশাখাও নেই। এরপরও তাদের পরামর্শ গণমাধ্যমে ফলাও করে প্রকাশ করা হয় কেন, এমন প্রশ্ন তুলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

সুজনের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, সুজন এটা ব্যক্তিবিশেষ এনজিও।বিভিন্ন সংস্থা থেকে তারা তহবিল সংগ্রহ করে চলে। নির্বাচন কমিশনের কাছ থেকেও তারা একসময় তহবিল নিয়েছে। এটা নিয়ে প্রশ্ন রেখেছেন বিগত প্রধান নির্বাচন কমিশনার।

তথ্যমন্ত্রী আরও বলেন, নির্বাচন কখনো সরকারের অধীনে হয় না, হয় নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচনের সময় কোনো মন্ত্রী, এমনকি প্রধানমন্ত্রীরও একজন কনস্টেবল বদলি করার ক্ষমতা থাকে না। সুতরাং নির্বাচনকালীন সবাইকে নিয়ে একটি সরকার গঠন করার সংবিধান অনুযায়ী কোনো সুযোগ নেই। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

ভুঁইফোড় সংবাদপত্রের ডিক্লারেশন বাতিল করা হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে সরকারি–বেসরকারি ৪০টি চ্যানেল সম্প্রচারে রয়েছে। দৈনিক পত্রিকা প্রায় সাড়ে ১২০০। ভুঁইফোড় ১০০ পত্রিকার ডিক্লারেশন বাতিল করা হয়েছে। এই প্রক্রিয়া অব্যাহত থাকবে। কারণ, তারা যারা সত্যিকার পত্রিকা, তাদের উপার্জনে ভাগ বসাচ্ছে। এখানে একটা শৃঙ্খলা আনা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।