বইমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়ছে

0
120

অমর একুশে বইমেলা শুরু হওয়ার প্রথম তিন দিন ক্রেতা-দর্শনার্থীদের ভিড় কম থাকলেও চতুর্থ দিন শুক্রবার সাপ্তাহিক ছুটি দিন থাকায় ভিড় বেড়েছে। দুপুর গড়ানোর আগেই বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে মেলা প্রাঙ্গণে লেখক, প্রকাশক, পাঠক ও ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সরেজমিনে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, সকাল ১০টার পর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেলা প্রাঙ্গণে ক্রেতা-দর্শনার্থীরা ভিড়তে থাকে। চলমান করোনা পরিস্থিতির কারণে অনেককে তাড়াহুড়ো করে পছন্দের বই কিনে ফিরে যেতেও দেখা যায়। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে এখনও দু-একটা স্টলের নির্মাণকাজ চলছে।

ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়ায় বইমেলার প্রবেশমুখে সারি তৈরি হয়েছে। মেলায় আসা প্রত্যেকের মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার নিশ্চিত করেই ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী ও সুরক্ষা কর্মীরা।

বিভিন্ন স্টলে বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, বইমেলা শুরুর তিন দিন অনেক স্টল বন্ধ ছিল। তবে আজকে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বন্ধ থাকা অনেক স্টল খুলে দেওয়া হয়েছে।প্রকাশকেরাও ছুটির দিন ঘিরে স্টলে বইয়ের সংখ্যা বাড়িয়েছেন।