দেশজুড়ে

খুলনায় নতুন করে ১০৭ জনের দেহে করোনা শনাক্ত , উপসর্গে ২ জনের মৃত্যু

  • 7
    Shares

খুলনা প্রতিনিধি : ২৮ জুন রবিবার খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ১০৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১০৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। এছাড়াও বাগেরহাটে ১ জন ও পিরোজপুরে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে । তাছাড়া রোববার খুলনায় করোনা উপসর্গে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনায় করোনা পজেটিভ রিপোর্ট এসেছে ১০৭ জনের। যার খুলনারই পজেটিভ ১০৪টি। আর খুলনার নমুনা ছিলো ২৬৮টি। এছাড়াও বাগেরহাটে ১ জন ও পিরোজপুরে দুইজন পজিটিভ ধরা পড়েছে।

এদিকে খুলনায় করোনা উপসর্গ নিয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। মারা যাওয়া ব্যক্তিরা হলেন সোনাডাঙ্গা সোনারবাংলা গলির আইয়ুব আলী মুন্সী (৬৭) ও ৯৫, হাজী মহসিন রোডের বাসিন্দা মোঃ হারুন মোল্লা (৫২)।

খুমেক হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার জানান, ২ দিন ধরে জ্বর, শ্বাসকষ্ট সমস্যা নিয়ে শনিবার দুপুর সোয়া ১টার দিকে আইয়ুব আলী ভর্তি হয়েছিলেন। তার অবস্থার অবনতি হলে বিকেল সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এছাড়াও মোঃ হারুন মোল্লা একই সমস্যা নিয়ে রবিবার সকাল সাড়ে ১১টার দিকে ভর্তি হয়েছিলেন, পরে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। দুপুর পৌনে ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান।

তারা দু’জন করোনা আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।


  • 7
    Shares

Related Articles