বান্দরবানে সেনা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

0
88

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: জেএসএস সন্ত্রাসী কর্তৃক বান্দরবানের রুমায় দায়িত্বরত অবস্থায় সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৫ ফেব্রুয়ারি বিকেলে বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গণে পার্বত্য নাগরিক পরিষদের আয়োজনে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি কাজী মুজিবুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন নাগরিক পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মদ তারু মিয়া,‌ বান্দরবান জেলার নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সহ আরো অনেকে ।

সমাবেশে বক্তারা বলেন দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য বাংলাদেশ সেনাবাহিনী দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন প্রতিটা কাজে। দেশের মর্যাদা রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছে প্রতিটা কাজে বাংলাদেশ সেনাবাহিনী । যার ফলশ্রুতিতে কিছুদিন আগে পাহাড়ি সন্ত্রাসী বাহিনী বান্দরবানের রুমা উপজেলায় দায়িত্বরত অবস্থায় গুলি করে হত্যা করেছে দায়িত্বরত সেনা কর্মকর্তা সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে । দায়িত্বরত অবস্থায় তাদের উপর এলোপাতাড়িভাবে গুলি ছোড়ে সন্ত্রাসী শান্তিবাহিনী (জেএসএস ) । তৎক্ষণাৎ গুলিবিদ্ধ হয়ে দায়িত্বরত অবস্থায় মৃত্যুবরণ করে হাবিবুর রহমান।

তাই যারা দেশের এত বড় ক্ষতি করছে এবং দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় বিঘ্ন সৃষ্টি করে পার্বত্য অঞ্চলকে অশান্ত করেছে তাদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বান্দরবানের সর্বস্তরের জনসাধারণ ।