দেশজুড়ে

দিনাজপুরে জেলা তাঁতী লীগের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক ক্যাম্পেইন


এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি: বাংলাদেশ তাঁতীলীগ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বৈশ্বিক করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

 

২৭ জুন শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সম্মুখ সড়কে এই করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। “কোভিড-১৯ প্রতিরোধে “সচেতনতাই পারে করোনা ভাইরাস প্রতিরোধ করতে” এই শ্লোগানকে সামনে রেখে জেলা তাঁতী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম আলালের সভাপতিত্বে ও সদস্য সচিব সামসুল হুদা শান্তর সঞ্চালনায় জনসচেতনতামূলক ক্যাম্পেইনে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলতাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাংগঠনিক সম্পাদক শাহ্ মোঃ রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম তারিক, পিপি এ্যাডঃ মোঃ রবিউল ইসলাম রবি, স্পেশাল পিপি এ্যাডঃ সামসুর রহমান পারভেজ প্রমুখ। ফুট থেকে ৫র্ ) ফুট শারীরিক দুরত্ব মেনে চলতে হবে, ঘন ঘন সাবান পানি দিয়ে হাত ধৌত করতে হবে অথবা হাত স্যানিটাইজ করতে হবে।

বক্তারা আরো বলেন, জেলার সর্বত্র করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। যেহেতু এখন পর্যন্ত এই রোগের প্রতিষেধক এবং পরীক্ষিত কোন চিকিৎসা আবিস্কার হয়নি তাই স্বাস্থ্যবিধি মেনে রোগ প্রতিরোধ করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মতে সকল নিয়মকানুন মেনে চলার জন্য সকল সচেতন নাগরিকদের প্রতি আহবান জানান।
নিয়মিতভাবে সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ধুয়ে বা স্যানিটাইজার ব্যবহার করে হাত পরিস্কার করতে হবে। বিকেল ৪টার পর সরকার ঘোষিত নির্দিষ্ট পণ্যের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধ থাকবে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত অতিব জরুরী প্রয়োজন ছাড়া কোন অবস্থাতেই বাড়ির বাহিরে অবস্থান বা চলাচল করা যাবেনা।

দিনাজপুর জেলায় সংক্রমণ রোধে সতর্ক থেকে নিজে এবং অপরকে সুরক্ষিত রাখতে সহযোগিতা করার জন্য সকলকে অনুরোধ জানানো হয়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button