চট্টগ্রামে সংক্রমণের ঊর্ধ্বগতি, শনাক্ত ছাড়ালো ১২ শতাংশ

0
87

চট্টগ্রামে করোনাভাইরাস শনাক্তের হার ১২ দশমিক ৪০ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭৯০টি নমুনা পরীক্ষায় ২২২ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এই ভাইরাসে কারও মৃত্যু হয়নি। বুধবার (১২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। করোনা আক্রান্ত ১৭৪ জন মহানগর এলাকার এবং ৪৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা এক লাখ তিন হাজার ৬৩২ জনের করোন শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগর এলাকায় ৭৫ হাজার ১২৫ জন এবং উপজেলায় ২৮ হাজার ৫০৭ জন। এ ছাড়া মোট এক হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৭২৫ জন মহানগর এবং ৬১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট এবং করোনাবিষয়ক মুখপাত্র ডা. আবদুর রব বাংলা ট্রিবিউনকে বলেন, চট্টগ্রামে দ্রুত গতিতে করোনা ছড়াচ্ছে। আজ সকাল পর্যন্ত জেনারেল হাসপাতালের আইসিইউতে ছয় জন রোগী ভর্তি আছেন। সাধারণ করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ১৫ জন। এখন সবাইকে স্বাস্থ্য সচেতন থাকতে হবে।