ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করলেন দারুস সালাম থানা কৃষক লীগ

0
92

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে বৃক্ষরোপনের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্বরণ করার লক্ষ্যে রাজধানী দারুস সালাম থানা কৃষক লীগের আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

আজ ২৬ জুন ২০২০ রোজ শুক্রবার রাজধানী দারুস সালাম থানা শাহ আলী মাজার লেক পার, মিরপুর-১ প্রাঙ্গনে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের কার্যক্রমের উদ্বোধন এবং নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ করেন ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ হালিম খান।

এসময় উপস্থিত ছিলেন, দারুস সালাম থানা কৃষক লীগের সভাপতি মো মাহমুদুল হক আজিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আরব হোসেন এবং দারুস সালাম থানা কৃষক লীগের নেতৃবৃন্দ।

পরিবেশের ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে এবং বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এম.পি নির্দেশে (আষাঢ় শ্রাবণ ভাদ্র) তিন মাস ব্যাপি দারুস সালাম থানা কৃষক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করেছে বলে তিনি জানান।

তিনি আরো জানান, প্রতিবছর প্রাকৃতিক ঝড়ে অসংখ্য ফলজ, বনজ ও ঔষধি গাছ বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। হারিয়ে যাচ্ছে জীববৈচিত্র। গাছ না থাকায় এর প্রভাব পড়ছে মানুষের উপর। তাই মানুষকেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে।

কৃষক লীগের নেতা মোঃ হালিম খান জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর আহবানে কেন্দ্রীয় কৃষক লীগের নির্দেশে দারুস সালাম থানা কৃষক লীগ ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের কর্মসূচী হাতে নিয়েছে। তাদের এ বৃক্ষরোপন কর্মসূচী ধারাবাহিক ভাবে চলবে।