‘চলতি মাসে গণটিকা কার্যক্রম, প্রতিমাসে টিকা পাবে ১ কোটি মানুষ’

0
92
ছবিঃ সংগৃহীত

চলতি মাসে করোনাভাইরাসের গণটিকা কার্যক্রম শুরু হবে। প্রতিমাসে ১ কোটি মানুষকে টিকা প্রদান করা হবে বলে জানিয়েছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের ৩ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (০৭ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় জাতির উদ্দেশে ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকারের উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, খাদ্য উদপাদনে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। বাংলাদেশের স্বাস্থ্যখাতে ব্যাপক পরিবর্তন এসেছে। আওয়ামী লীগের শাসনামলে বিশ্বে বাংলাদেশ মর্যাদাশীল দেশ হিসেবে পরিচিত লাভ করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর দেওয়া এ ভাষণ বিটিভি, বাংলাদেশ বেতারসহ বিভিন্ন স্যাটেলাইট টেলিভিশন, রেডিও, অনলাইনে সম্প্রচার করা হচ্ছে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় আওয়ামী লীগ। এরপর ২০১৯ সালের ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। বাংলাদেশের ইতিহাসে টানা এতদিন ক্ষমতায় থাকার রেকর্ড আর কারও নেই।