সাজঘরে শুভাগত, দ্বিশতক হাঁকালেন মিঠুন

0
107

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ৯ম আসরের ফাইনালেও রানের ধারা অব্যাহত রয়েছে মোহাম্মদ মিঠুনের ব্যাটে। দ্বিতীয় দিন শতকের ঘরে পা রাখা জাতীয় দলের এই আলোচিত ব্যাটার তৃতীয় দিনে দেড়শর কোটা ছুঁয়ে পূরণ করলেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিও। যাতে দক্ষিণাঞ্চলের স্কোর টপকে লিড নেয়ার পথেই ছুটছে মধ্যাঞ্চল।

আগের দিনের চার উইকেটে ১৮৪ রান নিয়ে মঙ্গলবার সকালে খেলতে নেমে ওয়ালটন মধ্যাঞ্চল হারিয়েছে আরও একটি উইকেট। ৬৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা অধিনায়ক শুভাগত হোম চৌধুরী শতক হাঁকিয়ে তবেই ফিরেছেন সাজঘরে। বিদায়ের আগে খেলেন ২১৯ বলে ১১৬ রানে এক অনবদ্য ইনিংস।

শুভাগত বিদায় নিলেও ক্যারিয়ারের প্রথম দ্বিশতক হাঁকিয়ে এখনও লড়ছেন মিঠুন। ইনিংসের একশতম ওভারটি করা শেখ মাহেদী হাসানের তৃতীয় বলে সিঙ্গেল নিয়েই ছুঁয়ে ফেলেন তিন অঙ্কের এই ডাবল ম্যাজিক ফিগার। ২৮৭তম বল খেলে ২৭টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ার সেরা ওই স্কোরে পৌঁছে অপরাজিত আছেন তিনি। যাতে ৩৬৫ রান সংগ্রহ করা মধ্যাঞ্চল এখনও ২২ রানে পিছিয়ে আছে।

মিঠুনের সঙ্গে ক্রিজে লড়ছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিক। ৬৪ বলে ২৪ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। বিসিবি দক্ষিণাঞ্চলের পক্ষে চারটি উইকেটই শিকার করেছেন ফরহাদ রেজা। অপর উইকেটটি নিতে পারেন মাহেদী হাসান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৩৮৭ রান জড়ো করে দক্ষিণাঞ্চল। এরপর শুরুতেই ১৬ রানে মধ্যাঞ্চলের ৪ উইকেটের পতন ঘটালেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেনি দক্ষিণাঞ্চল।