মুন্সীগঞ্জে পুলিশ কনস্টেবল কবির হত্যা মামলায় ১৫ জন কারাগারে

0
177

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে পুলিশের কনস্টেবল কবির হত্যা মামলায় ১৫ জন আসামীকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছে আদালত। আজ সোমবার (৩জানুয়ারী) দুপুরে কবির হত্যা মামলার ২৭ আসামী আদালতে আত্মসমর্পন করলে আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন ১৫ জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। অপর ১২ জনের জামিন প্রদান করেন।

তথ্য সুত্রে জানা যায়, গত ২১ অক্টোবর সকাল পোনে ৯টার সময় মুন্সীগঞ্জ সদর উপজেলার চর রমজানবেগের চর ঝাপটা এলাকার মেঘনা নদীর পাড়ে আসামীরা সরকারী আদেশ অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার সময়
পুলিশ বাধা দিলে পুলিশের উপর অতর্কিত হামলা করে জেলেরা। এ সময় ২ পুলিশের সদস্যকে মেরে মুমুর্ষ অবস্থায় নদীর পারে ফেলে রেখে যায়। পরে এই ঘটনায়‌ গজারিয়া নৌপুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মো. আব্দুস সালাম বাদী হয়ে আফজাল বেপারীসহ ৪৬ জনকে আসামী করে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।

পরে ‌চিকিৎসাধীন অবস্থায় ২৪ শে নভেম্বর রাতে পুলিশের কনস্টেবল কবির মৃত্যু বরন করে। ওই মামলার প্রেক্ষিতে আসামী আনোয়ার মিজিসহ ২৭ জন আসামী মহামান্য হাইকোর্টে ৪ সপ্তাহের আগাম জামিন নিয়ে হাইকোর্টের আদেশ মতে আজ সোমবার মুন্সীগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করলে আদালতের বিচারক ১৫ জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। অপর ১২ জন আসামীকে জামিন প্রদান করেন।

এ বিষয়ে রাষ্ট্র পক্ষের (পিপি) এডভোকেট আব্দুল মতিন জানান, গত ২১ অক্টোবর অবৈধ ভাবে ইলিশ ধরার সময় পুলিশের কনস্টেবল কবির গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় ২৪ শে নভেম্বর রাতে তিনি মারা যান। ওই মামলার আদালতে ২৭ জন আসামী হাজির হলে ১৫ জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন এবং ১২জন আসামীকে আদালত জামিন দিয়েছেন।