দিনাজপুরের ১৩ উপজেলার  মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ

0
143

শিমুল,দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও বীরমুক্তিযোদ্ধা সাইদুর রহমানের ব্যক্তিগত উদ্দ্যোগে ১৩ উপজেলার সহ¯্রাধিক অসহায় মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ কার্য্যক্রম সম্পন্ন হয়েছে।

১লা জানুয়ারী শনিবার সকালে দিনাজপুর শহরের ডায়াবেটিস হাসপাতাল মোড়স্থ সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সাইদুর রহমানের নিজ বাসভবনে শীতবস্ত্র কম্বল বিতরণের আয়োজন করা হয়। জেলা সদরসহ ১২ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও ডেপুটি কমান্ডারগন এসময় উপস্থিত থেকে উপজেলা মুক্তিযোদ্ধাদের জন্যে কম্বল গ্রহন করেন। বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সাইদুর রহমানের সভাপতিত্বে কম্বল বিতরণ পূর্ব আলোচনা সভায় মুক্তিযোদ্ধারা বলেন, জেলার অবহেলিত মুক্তিযোদ্ধাদের স্বার্থ রক্ষায় অবিলম্বে দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন দিতে হবে। মুক্তিযোদ্ধারা আজ আমলাতান্ত্রিক ক্ষমতায়নের ফলে তাদের স্বার্থ সংশ্লীষ্ট বিষয়গুলিতে তুচ্ছ-তাচ্ছিলো এবং অবহেলার শিকার হচ্ছে, মুক্তিযোদ্ধাদের সন্মান ও মর্যাদা নানান ভাবে ভুলণ্ঠিত হচ্ছে, এভাবে চলতে দেয়া যায় না। তারা বলেন, মুক্তিযোদ্ধাদের সমস্যা মুক্তিযোদ্ধা সংসদের গনতান্ত্রিকভাবে নির্বাচিত প্রতিনিধি ও নেতৃত্বই সমাধান করতে পারবে।

আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে একটাই দাবি করতে চাই, আমাদের দিনাজপুর মুক্তিযোদ্ধা সংসদে গনতান্ত্রিক পরিবেশে ভোটের ব্যবস্থা করে দিন। প্রায় সাড়ে ৩ বছর হলো মুক্তিযোদ্ধা সংসদের কোনো ভোট হচ্ছেনা,ফলে সরকারের বহুটাকা ব্যয়ে নির্মিত মুক্তিযোদ্ধা সংসদ ববন গুলো নানান ভাবে ক্সতিগ্রস্থ হচ্ছে। তারা বলেন জেলা ও উপজেলা পর্যায়ের আমলাদের দিয়ে কখনো মুক্তিযোদ্ধারা পরিচালিত হতে পারেনা, মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত প্রতিনিধিরাই কেবল প্রকৃত মুক্তিযোদ্ধার সন্মান, মর্যাদা ও অধিকার বাস্তবায়নে ভুমিকা রাখতে পারে। তারা বলেন, মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের ব্যবস্থা না করে হলে আগামীতে কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।

এসময় আলোচনায় অংশ নেন,মুক্তিযুদ্ধকালিন কমান্ডার বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আনোয়ারুল কাদির জুয়েল, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো: আমজাদ হোসেন,জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহ-কমান্ডার আব্দুল ওয়াহেদ, বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু, হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: লিয়াকত আলী,ঘোড়াঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জগদিস চন্দ্র রায়,চিরিরবন্দর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোমেন সরকার ও বোচাগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলম চৌধুরী প্রমুখ।