রাজশাহী ক্যাডেট কলেজ এর ৫৪তম আন্ত:হাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
114

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: ”সুস্থ দেহে সুস্থ মন” এ মূল মন্ত্রকে গুরুত্ব দিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষে রাজশাহী ক্যাডেট কলেজ এর ৫৪তম আন্ত:হাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে রাজশাহী ক্যাডেট কলেজ মাঠ প্রাঙ্গনে এই আন্ত:হাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা- ২০২১ অনুষ্ঠিত হয়।

ক্যাডেট কলেজের প্রিন্সিপাল ক্যাপ্টেন হাফিজুর রহমান আফরাদ (এস), এএফডব্লিউসি, পিএসসি, বিএন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সেনা সদর দপ্তরের ইঞ্জিনিয়ার চিফ মেজর জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান বিএসপি(বার), এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, মেয়র একরামূল হক, এডজুটেন্ট মেজর জুভেন ওয়াহিদ, ওরকার প্রতিনিধি দল, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ, অভিভাবকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

প্রতিযোগীতায় রাজশাহী ক্যাডেট কলেজের খালিদ হাউস, কাসিম হাউস এবং তারিক হাউসের ক্যাডেটবৃন্দ ২৭টি ইভেন্টে ৩ দিন ব্যাপি এ প্রতিযোগীতায় অংশগ্রহন করেন। উল্লেখ্যযোগ্য ইভেন্টের মধ্যে ছিল দৌড়, চাকতি নিক্ষেপ, উচ্চ লম্ফ, উচু প্রতিবন্ধকতা দৌড়, পোলভল্ট, বর্শা নিক্ষেপ, গোলক নিক্ষেপ, অভিভাবক ওকলেজ স্টাফদের দড়ি টানাটানি ও মহিলা অতিথিরা বালিশ দখল খেলায় অংশগ্রহন করেন। সারা বছরের একাডেমিক ও সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যক্রমের সফলতা
বিবেচনা করে কাসিম হাউসকে চ্যাম্পিয়ন ও তারিক হাউসকে রানার্স আপ হিসেবে ঘোষনা করা হয়। প্রতিযোগীতায় বিজয়ীদের পুরুষ্কার তুলে দেন প্রধান অতিথি মেজর জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভ্থয়সী প্রশংসা করেন। পাশাপাশি শিক্ষার সাথে ক্রীড়া ক্ষেত্রে রাজশাহী ক্যাডেট কলেজের গৌরবোজ্জ্বল অবস্থানের কথা উল্লেখ করেন। শ্রেণীকক্ষে পাঠগ্রহনের পাশাপাশি ক্যাডেটদের দেহসৌষ্ঠব বিকাশে খেলাধুলা এবং ক্যাডেটরা সুস্থ মানসিকতা ও দলীয়ভাবে কাজ করার সক্ষমতা অর্জন করে ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রনী ভুমিকা পালন করতে পারবে বলে তিনি আশাবাদ করেন।