শালিখায় আলোচিত ইজিবাইক চালক আল-আমীন হত্যার মূল হোতারা গ্রেপ্তার

0
156

কামরুজ্জামান অন্তর, শালিখা: শালিখায় আলোচিত ইজিবাইক চালক আল-আমীন হত্যার মূল হোতারা অবশেষে গ্রেপ্তার হয়েছে।জানা যায় ইজিবাইক চালক আল-আমীন হত্যা মামলার তদন্ত করে আসছিলো র‌্যাব-৬ যশোর।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, গত ০৯ ডিসেম্বর ২০২১ তারিখ অনুমান ০৮ঃ০০ ঘটিকার সময় মাগুরা সীমাখালী থেকে ০৩ জন যাত্রী নিয়ে যশোরের বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়ীয়া যাওয়ার পথে নিখোঁজ হন। ভিকটিম বাড়িতে ফিরে না আসায় ভিকটিমের পরিবারের সদস্যরা এলাকায় মাইকিং করা সহ খোঁজাখুজি অব্যাহত রাখে। ভিকটিমের সন্ধান না পেয়ে ভিকটিমের পরিবার মাগুরা শালিখা ও বাঘারপাড়া থানায় অভিযোগ করেন।

পরবর্তীতে ১১ ডিসেম্বর ২০২১ দুপুর অনুমান ১২ঃ০০ ঘটিকার সময় ভিকটিমের পরিবার জানতে পারে যে, ভিকটিম আলামিনের মৃতদেহ যশোর জেলার বাঘারপাড়া থানাধীন বুধোপুর গ্রামস্থ বাঘারপাড়া টু যশোরগামী পাকা রাস্তার পাশে জনৈক নওশের আলীর লিচু বাগানের ভিতরে পড়ে আছে। ভিকটিমের পরিবার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিকটিমের মৃতদেহ শনাক্ত করে।যদিও ভিকটিমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।এতে ভিকটিমের বাবা বাদী হয়ে যশোর জেলার বাঘারপাড়া থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। যার মামলা নং-০৬, তারিখ ১১/১২/২০২১, ধারা ৩০২/২০১/৩৪ পেনাল কোড।

উক্ত মামলাটি র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি চৌকশ আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।এরই প্রেক্ষিতে ২৪ ডিসেম্বর ২০২১ তারিখ রাত ২২ঃ৩০ ঘটিকায় র‌্যাব-৬ যশোরের একটি চৌকশ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যশোর ও মাগুরা জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ক্লুলেস চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের সাথে জড়িত আসামী ১। মোঃ আলামিন (২১), পিতা-হযরত আলী, মাতা-মৃতঃ আনোয়ারা বেগম, সাং-সাতমাইল মূত্রাপুর, থানা ও জেলা-যশোরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী আলামীন (২১) এর দেওয়া তথ্যমতে আসামী ২। মোঃ জুয়েল খান (২৩), পিতা-জাহাংগীর খান, ৩। মোঃ হারুন অর রশীদ (২৭), পিতা-মোঃ সেলিম হোসেন, মাতা-মৃত মমতাজ বেগম, উভয় সাং-বুনাগাতী রামপুর, থানা-শালিকা, জেলা-মাগুরাদ্বয়কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের দেওয়া তথ্যমতে ৪। মোঃ রাসেল (৩২), পিতা- মোঃ সুলতান মল্লিক, সাং-রায়পাড়া, থানা ও জেলা যশোরের নিকট হতে ভিকটিমের ইজিবাইকের ০৫টি ব্যাটারী ও ০১টি অতিরিক্ত চাকা উদ্ধার পূর্বক জব্দ করে। গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের যশোর জেলার বাঘারপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।