রোববার থেকে চালু হচ্ছে ঢাকা নগর পরিবহন

0
88

বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের অংশ হিসেবে প্রাথমিক পর্যায়ে রোববার (২৬ ডিসেম্বর) কেরানীগঞ্জের ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত চালু হচ্ছে ঢাকা নগর পরিবহন। জানা যায়, কেরানীগঞ্জের ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত প্রায় সাড়ে ২৭ কিলোমিটারের রুটে নগর পরিবহনের সবুজ রঙের বাস চলাচল করবে। প্রতি কিলোমিটার পথের যাত্রার জন্য যাত্রীদের ব্যয় করতে হবে দুই টাকা ১৫ পয়সা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, রোববার উদ্বোধনের মাধ্যমে বহুল প্রতীক্ষিত ঢাকা নগর পরিবহনের পরীক্ষামূলক যাত্রা শুরু হবে। প্রথমে বিআরটিসির ৩০টি ডাবল ডেকার এবং ট্রান্স সিলভা পরিবহনের ২০টি বাসসহ মোট ৫০টি বাস নিয়ে যাত্রা শুরু হচ্ছে। আগামী দুই মাসের মধ্যে এই উদ্যোগে মোট ১০০টি বাস যুক্ত হবে। এই রুটে রুট পারমিট ছাড়া কোনো বাস চলতে দেওয়া হবে না।

রোববার রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে বাস রুট র‌্যাশনালাইজেশনের উদ্যোগে ঢাকা নগর পরিবহনের কার্যক্রম প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং উত্তর সিটি করপোরেশনের মেয়র উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।