বান্দরবানে ২১ ঘন্টা পর ভাইবোন লাশ উদ্ধার

0
81

বান্দরবানে সাঙ্গু নদীতে ডুবে যাওয়া মোঃ আহনাফ আকিব (২২) এক পর্যটককে উদ্ধার করেছে বান্দরবান ফায়ার সার্ভিস দমকল বাহিনী। এর আগে সকাল ৯ টায় মারিয়ার আদনিন (১৬), কে উদ্ধার করা হয়। তারা দুইজন ভাইবোন বলে জানা যায়।

উদ্ধারকৃতরা নারায়নগঞ্জ জেলায় ফতুল্লা গ্রামে জহিরুল ইসলাম পুত্র। ২৫ ডিসেম্বর শনিবার দুপুরে রোয়াংছড়ি উপজেলা তারাছা ইউনিয়নে বেত ছড়া মুখে তাদেরকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা নাজমুল হোসেন জানান, গতকাল সকালে বান্দরবান হতে ১০জন গ্রুপিং করে দুপুরে নৌকা নিয়ে নদীর পথে ঘুরতে যায়। বাদুরা ঝর্নায় নামক স্থানে পৌছলে সবাই গোসল করতে নামলে সাঙ্গুর নদীতে পানির স্রোতে কারনে ৩ জন পানিতে ডুবে যায়। পরে একজনকে উদ্ধার করলে মৃতঃ ঘোষনা করে। নিখোজ হওয়া ভাইবোন দুইজনকে গতকাল হতে খোজাখোজি কাজ করে যাচ্ছে বান্দরবান ফায়ার সার্ভিস দমকল বাহিনী। আজ সকালে হতে খোজখোজি পর মারিয়ার আদনিন (১৬) সকালে উদ্ধার করা হয়। পরে দুপুর দিকে মোঃ আহনাফ আকিব (২২) কে উদ্ধার করতে সক্ষম হয় দমকল বাহিনী।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মান্নান জানান, বান্দরবান থেকে ১০জন পর্যটক নৌকাতে করে সাঙ্গু নদী পথে তারাছা ইউনিয়নের বেতছড়া বেড়াতে যায়। এ সময় সবাই বাদুরা ঝর্ণাতে গোসল করতে নামলে ঝিড়ির স্রোতে ভেসে যায়। পরে স্থানীয়রা ৭জনকে জীবিত উদ্ধার করলেও ২ জন নিখোঁজ হয় ও একজনের মৃত্যু হয়। নিখোঁজ ২জন ভাই-বোন বলে জানা গেছে। ঘটনা স্থলে রোয়াংছড়ি থানার একটি পুলিশের টিম গিয়েছে বলেও জানান এই কর্মকর্তা।