আগামী ২১ জানুয়ারি থেকে শুরু বিপিএল

0
132

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারির ১৮ তারিখে।

বিসিবি জানিয়েছে ৬ দল নিয়ে অনুষ্ঠিত হবে এবারের আসর। মাসব্যাপী এই আসরে মোট ম্যাচের সংখ্যা ৩৪টি। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে তিন ধাপে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। প্রত্যেক দল একাদশে তিন জন বিদেশি খেলোয়াড় নিতে পারবে বলে জানিয়েছে বিসিবি।

চলতি আসরে অংশ নিচ্ছে ফরচুন গ্রুপের বরিশাল, আখতার গ্রুপের চট্টগ্রাম, কুমিল্লা লিঞ্জেন্ডস লিমিটেডের কুমিল্লা, রুপা ফেব্রিকস লিমিটেডের ঢাকা, মাইন্ড ট্রি গ্রুপের খুলনা ও প্রগতি গ্রীনের সিলেট দল।

আগামী ২৭ ডিসেম্বর রাঝধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটে ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে খেলোয়ারদের। এ গ্রুপে ৭০ লাখ, বি গ্রুপে ৩৫ লাখ, সি গ্রুপে ২৫ লাখ, ডি গ্রুপে ১৮ লাখ, ই গ্রুপে ১২ লাখ ও এফ গ্রুপে থাকা খেলোয়াড়রা পাবেন ৫ লাখ টাকা।

এছাড়া বিদেশি খেলোড়দেরও ভাগ করা হয়েছে ৫টি ক্যাটাগরিতে। এ গ্রুপে ৭৫ হাজার, বি গ্রুপে ৫০ হাজার, সি গ্রুপে ৪০ হাজার, ডি গ্রুপে ৩০ হাজার, ই গ্রুপে ২০ হাজার ডলার করে পাবেন।