বহু মূল্যের মুকুটসহ যেসব সুবিধা পাবেন নতুন মিস ইউনিভার্স

0
90

দীর্ঘ দুই দশক পর ‘মিস ইউনিভার্স’-এর শিরোপা পেয়েছে ভারত। সেরা সুন্দরীর মুকুট উঠেছে চণ্ডীগড়ের মেয়ে হরনাজ সান্ধুর মাথায়। এর আগে ১৯৯৪ সালে ভারত পেয়েছিল প্রথম ‘মিস ইউনিভার্স’। সেবার বিশ্ব মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন বাঙালি কন্যা সুস্মিতা সেন। এরপর ২০০০ সালে ‘মিস ইউনিভার্স’ খেতাব জেতেন লারা দত্ত।

২০ বছর পর হরনাজের হাত ধরে আবারও মুকুট এলো ভারতে। চন্ডীগড়ের এই মেয়ে পেশায় মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। তবে জানেন কি, হরনাজের মাথার মিস ইউনিভার্সের মুকুটের দাম কত? মিস ইউনিভার্স মুকুটের দাম প্রায় ৫০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৪০ কোটি টাকারও বেশি। মুকুটের ওজন এক কেজি। তাতে রয়েছে ১ হাজার ৭২৫টি হিরা।

এর আগে কোনো প্রতিযোগীর জন্য নাকি এত দামি মুকুট তৈরি হয়নি। মিস ইউনিভার্সের মুকুট প্রতিবারই বদলে যায়। ২০১৯ সালে মিস ইউনিভার্স অর্গানাইজেশনের জন্য মৌওয়াদ জুয়েলারি ‘মৌওয়াদ পাওয়ার অফ ইউনিটি ক্রাউন’ তৈরি করেছিল।

ভারতীয় বিশ্বসুন্দরী হরনাজকে দেওয়া মুকুটটি প্রকৃতি, সৌন্দর্য, নারীত্ব, ঐক্য এবং শক্তির ওপর ভিত্তি করে তৈরি। মুকুটটিতে ১৮ ক্যারেট সোনা, ১৭৭০টি হিরা এবং কেন্দ্রে একটি ঢাল কাটা সোনার সঙ্গে ক্যানারি হিরা রয়েছে। এই হিরার ওজন ৬২.৮৩ ক্যারেট।

তবে শুধু দামি মুকুট নয়, হরনাজ গোটা এক বছর ধরে নানা সুবিধা ভোগ করবেন। এক বছরের জন্য নিউইয়র্কে একটি পেন্টহাউসে থাকার সুযোগ, তার সঙ্গে ‘মিস ইউনিভার্স’ সংস্থার প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে বিশ্বভ্রমণ করতে পারবেন তিনি।

মিস ইউনিভার্সের ত্বক ও ডায়েটের জন্য বিশেষজ্ঞ, ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট থাকবে হরনাজের জন্য। খাবার জিনিস থেকে শুরু করে পোশাক- সবই তিনি পাবেন ‘মিস ইউনিভার্স’ অরগানাইজেশনের সৌজন্যে।

সংস্থা হরনাজকে মডেলিংয়ের জন্য একটি পোর্টফোলিও তৈরিতেও সাহায্য করবে। তার জন্য বিশ্বের সেরা ফটোগ্রাফারদের অফার দেওয়া হবে৷ অন্যান্য বিলাসবহুল পরিষেবাগুলোর মধ্যে ফ্যাশন স্টাইলিস্ট, ত্বক এবং দাঁতের পরিষেবাও বিনামূল্যে পাবেন হারনাজ৷

এদিকে, ইতোমধ্যে দুটি পাঞ্জাবী ছবিতে অভিনয় করেছেন ভারতের এই নয়া বিশ্বসুন্দরী, যা মুক্তি পেতে চলেছে ২০২২ সালে। টিনএজ থেকেই মডেলিংয়ে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন হরনাজ।