পুঠিয়ায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস পালিত

0
118

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় যথাযথ মর্যাদায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস ২০২১ পালিত হয়েছে। পুঠিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা করা হয়। সকাল সাড়ে ৬ টার দিকে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে উপজেলা প্রশাসন,সরকারি আধা-সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন প্রতিষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠান, স্থানীয় বিভিন্ন সামাজিক গোষ্ঠী, কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও সকালে সরকারি অধাসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯ টার সময় পুঠিয়া সরকারি পিএন উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো নুরুল হাই মোহাম্মদ আনাছের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আনাম,পুঠিয়া সার্কেলের এএসপি জাকারিয়া এমরান, থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন প্রমুখ।সকাল ১১টার সময় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এরপর পুলিশ,আনছার-ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড এবং স্কুল, কলেজ মাদ্রাসার শিক্ষাথীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী করা হয়।

এছাড়াও উপজেলা সকল হাসপাতাল, এতিমখানা এবং শিশু নিকেতনসমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা সহ বিকাল ৪ টায় মাননীয় প্রধানমন্ত্রী কৃর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শপথ পাঠ করা হয়। সর্বশেষ বিকালে খেলাধুলার পুরস্কার বিতরণ করা হয়।