নীলফামারী জেলা প্রশাসকের কক্ষে অগ্নিকান্ড

0
105

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৫ ডিসেম্বর) বেলা সোয়া তিনটার দিকে এ ঘটনা ঘটে। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি ঘটনা ঘটেনি।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বিকেল পৌনে চারটার দিকে ঘটনাস্থলে দিয়ে দেখা গেছে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

জেলা প্রশাসক কার্যালয়ের কয়েকজন কর্মচারী জানান, ঘটনার সময় জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী কক্ষে ছিলেন না এবং দরজা জানালা বন্ধ ছিল। হঠাৎ কক্ষটি থেকে ধোয়া বের হতে দেখে অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিৎ হওয়া যায়। তাৎক্ষণিক খবর পেয়ে দমকল বাহিনীর একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সূত্র জানায়, সোয়া তিনটার দিকে জেলা প্রশাসকের কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখায় ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

এ সময় নীলফামারীর ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে তার কক্ষে এসে পৌঁছান জেলা প্রশাসক।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আমিরুল ইসলাম জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। তবে আগুন ছড়াতে পারেনি। যথাসময়ে খবর পাওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনা গেছে। বড় কোনো ক্ষয়ক্ষতি না হলেও নিচে থাকা দুটি সোফার আংশিক পুড়ে গেছে।

এ বিষয়ে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম বলেন,‘ঘটনার সময় আমি দুপুরের খাওয়ার জন্য বাসায় যাই। এসময় খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসি। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে অল্প সময়ের মধ্যে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডের ঘটনায় ওই কক্ষের দুটি সোফা ক্ষতিগ্রস্ত হলেও কোনো কাগজপত্রের ক্ষতি হয়নি।