ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে মোংলা বন্দরসহ উপকূলে দুর্যোগপূর্ণ আবহাওয়া, গুড়ি গুড়ি বৃষ্টি

0
120

মোঃসোহেল,মোংলা প্রতিনিধি: ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে মোংলা বন্দরসহ সংলগ্ন উপকূল জুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। শনিবার ভোরে গুড়িগুড়ি বৃষ্টি হয়েছে যা থেমে থেমে অব্যাহত রয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত সূর্যেরও দেখা মেলেনি। ঝড়ের প্রভাবে মোংলা বন্দরের পশুর নদীতে দুপুরের জোয়ারে স্বাভাবিকের তুলনায় পানি বৃদ্ধি পেয়েছে। ঝড়ের আশংকায় ভয়ে ও চিন্তায় নদীর পাড়ের পরিবার ও নদীতে জীবিকানির্বাহকারী মানুষগুলো।

ঘূর্নিঝড় জাওয়াদ এখন মোংলা সমুদ্র বন্দর থেকে প্রায় ৮শ ৮৫ কিলোমিটার দূরে অবস্থান করছে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রাথমিক প্রস্তুতি নিয়েছে বন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন। ঝড়ের পরিস্থিতি বুঝে সকল ধরণের ব্যবস্থা গ্রহণের প্রস্তুতির নেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, আমরা বাংলাদেশ, ভারত ও ইউএসএ’র আবহাওয়া বুলেটিন পর্যবেক্ষণ করছি। যদিও এটি আমাদের দিকে আঘাতহানার খুব বেশি সম্ভাবনা নেই। তারপরও আমরা প্রস্তুত আছি। বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক। মোংলা বন্দরে বিদেশী জাহাজ আসা-যাওয়া, পণ্য বোঝাই-খালাস ও পরিবহণ স্বাভাবিকভাবেই চলমান রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, ঘূর্ণিঝড় জাওয়াদ’র আশংকায় ইতিমধ্যেই আমরা সভা করে প্রস্তুতি নিয়েছি। ঝড়ের পরিস্থিতি বুঝে সকল ধরণের ব্যবস্থা নেয়া হবে।