নিজ বাড়িতে হেফাজত মহাসচিবের মরদেহ

0
78

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নিজ বাড়িতে আনা হয়েছে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদীর মরদেহ। তার মরদেহ শেষবারের মতো দেখতে ছুটে এসেছেন আত্মীয়-স্বজনসহ হেফাজতের শত শত নেতাকর্মী। সোমবার (২৯ নভেম্বর) বিকেলে তার মরদেহ সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসা এলাকায় আনা হয়।

শনিবার (২৭ নভেম্বর) রাতে হার্ট অ্যাটাকে অসুস্থ হয়ে পড়লে হেফাজত নেতা নুরুল ইসলাম জিহাদীকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। তাকে প্রথমে সিসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল। পরে শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ দুপুর পৌনে ১২টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মাওলানা নুরুল ইসলাম জিহাদী স্ত্রী, তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন ৷ তার পৈতৃক বাড়ি ও জন্মস্থান চট্টগ্রামের হাটহাজারি এলাকায়। ৭২ বছর বয়সে মারা যান তিনি।

তার মরদেহ হাসপাতাল থেকে হস্তান্তর প্রক্রিয়া শেষে বিকেলে সিদ্ধিরগঞ্জের বাড়িতে নিয়ে আসা হয়। সেখান থেকে রাজধানীর খিলগাঁও আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় নেওয়া হবে।

পরিবার সূত্রে জানা যায়, বাদ এশা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জানাজা শেষে তার মরদেহ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার কবরস্থানে নিয়ে দাফন করা হবে।

২০২০ সালের ২৬ ডিসেম্বর হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব নির্বাচিত হন নুরুল ইসলাম জিহাদী।