কুষ্টিয়ায় স্বল্প পরিসরে আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা

0
69

রেজা আহাম্মেদ জয়ঃ বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ কার্যালয়ে ২৩জুন সকাল ১১ঘটিকা কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা আতাউর রহমান আতা এর আয়োজনে স্বল্প পরিসরে আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল হক ও সদর উপজেলার সকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক ও শহরের প্রতিটি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক সহ দলীয় অঙ্গ সংগঠনের নেতারা। বক্তারা বলেন, ঢাকার কেএম দাস লেনের রোজ গার্ডেনে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। আওয়ামীলীগ প্রতিষ্ঠা লগ্নের শুরু থেকে সাধারণ মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দানে গৌরব অর্জন করেছে।

আজ স্মরণ করছি বাংলাদেশের জাতীয় চার নেতাসহ আমাদের কুষ্টিয়া জেলার পূর্বসূরি নেতাকর্মীদের-যাদের অক্লান্ত শ্রম, মেধা ও ত্যাগের বিনিময়ে আওয়ামীলীগ গণ মানুষের এক বিশাল সংগঠনে পরিনত হয়েছে। বর্তমান সময়ে বিশ্বের মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারণে বাংলাদেশে এই মহামারী করোনা ভাইরাস ভয়াবহ রূপ ধারণ করায় দেশে সকল প্রকার আনুষ্ঠানিকতা সরকারি ভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সে ক্ষেত্রে এবছরে কোন আনুষ্ঠানিকতা নেই। কুষ্টিয়া জেলায় প্রতি বছর আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়,এ বছরে কোভিট-১৯ সংক্রমণের কারণে কোন প্রকার আনুষ্ঠানিকতা না থাকায় গভীর ভাবে দুঃখ প্রকাশ করছি। আমরা সকলে দুরত্ব বজায় রেখে সরকারি বিধিনিষেধ নিয়ম মেনে চলি এবং মহান আল্লাহ তায়ালা’র কাছে এই মহামারী করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য দোয়া কামনা করি।