প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সেনাবাহিনী দ্রুত এগিয়ে যাচ্ছে

0
87

জেলা প্রতিনিধি, নাটোরঃ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, দেশ ও জাতি গঠনে বাংলাদেশ সেনাবাহিনী বিশেষ করে কোর অব ইঞ্জিনিয়ার্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা, দেশের উন্নয়ন কর্মকান্ডে নিরলসভাবে অংশগ্রহন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় কাজ করছে সেনাবাহিনী।

সেনাবাহিনী প্রধান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী অভূতপূর্ব আধুনিকায়নের মাধ্যমে দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী এখন বিশ্বের এক নম্বর শান্তিরক্ষী বাহিনী হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে দ্বন্দ্ব নিরসন করে শান্তি স্থাপনে কাজ করছে এবং সকলের নিকট প্রশংসিত।

তিনি বুধবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ের প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্সের ৮ম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এসব কথা বলেন। অভিষেক অনুষ্ঠানে কোর অব ইঞ্জিনিয়ার্স এর জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে ‘কর্নেল র‌্যাংক ব্যাজ’ পরিয়ে দেন। প্যারেড স্কয়ারে পৌঁছলে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং কোর অব ইঞ্জিনিয়ার্স এর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।

সেনাবাহিনী প্রধান মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী কোর অব ইঞ্জিনিয়ার্স এর বীর শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন। পরে সেনাবাহিনী প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্স এর বাৎসরিক সম্মেলনে যোগ দেন। সম্মেলনে উপস্থিত সকল ইঞ্জিনিয়ার্স ইউনিটের অধিনায়ক এবং অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্যে সেনাবাহিনী প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্স এর গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও কোর অব ইঞ্জিনিয়ার্স এর উর্ধ্বতন কর্মকর্তা এবং বগুড়া এরিয়ার বিভিন্ন পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।