দেশজুড়ে

জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান কে নিয়ে অপত্তিকর ভিডিও পোষ্ট করায় সাইবার আইনে মামলা


ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান কে নিয়ে অপত্তিকর ভিডিও পোষ্ট করায় সাইবার আইনে মামলা করলেন সাংবাদিক আব্দুল্লাহ আল মাহফুজ ৷ সাইবার সিকিউরিটিতে দায়ের করা অভিযোগে তরুণ সাংবাদিক আব্দুল্যাহ আল মাহফুজ উল্লেখ করেন আমি বর্তমানে জয়যাত্রা টেলিভিশন যশাের জেলা প্রতিনিধি হিসাবে কর্মরত আছি ।

সম্প্রতি পিসফুল টিভি নামে একটি ইউটিব চ্যানেলে আবু সালেহ নায়েব আলী নামের একজন ব্যক্তি বাংলাদেশ আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা সাবেক মন্ত্রী মোঃ নাসিম এর মৃত্যু নিয়ে আপত্তিকর ভিডিও পোষ্ট করার পর জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান ম্যাম হেলেনা জাহাঙ্গীর , উক্ত ঘৃণ্য বক্তব্যের প্রতিবাদ জানিয়ে টেলিভিশনের টকশোতে কথা বলায় বিবাদী ১। আবু সালেহ নায়েব আলী ২। এম রহমান মাসুম ৩ । আসাদুজ্জামানগণ গত ১৫/০৬/২০২০ তারিখে ইউটিব চ্যানেলসহ সামাজিক যােগাযােগ সাইটে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী সহ মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে । ব্যাংঙ্গ করে আপত্তিকর ভিডিও আপলােড করে । ঐ ভিডিও’র ভিতরে বিবাদীগণ ।

আমার জয়যাত্রা টেলিভিশন ও চেয়ারম্যান মহোদয়কে নিয়ে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন বক্তব্য উপস্থাপন করেছে । এমতবস্থায় বিবাদীগণ যে কোন মুহুর্তে তথ্য সন্ত্রাসের মাধ্যমে আমার জয়যাত্রা টেলিভিশন ও চেয়ারম্যান মহােদয়কে যে কোন ধরনের ক্ষয়ক্ষতি করতে পারে । বিষয়টি ভেবে সাইবার ট্রাইবুনালে মামলা করছেন তিনি ৷ মামলা নং৭৭৯।

সচেতন মহলে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে কে এই আবু সালেহ নায়েব আলী , তার পরিচয় কি? আর কি তার উদ্দেশ্যেই “? পিসফুল টিভি নামক একটি ইউটিউব চ্যানেল থেকে পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে –বাংলাদেশ নাস্থিকদের কবলে চলে যাচ্ছে , বাংলাদেশ সরকারের মন্ত্রীদের সকলেই মানষিক প্রতিবন্দি বলা ছাড়াও প্রতিদিন এজাতীয় অসংখ্য কাল্পনিক বিষয় তার প্রচারিত ইউটিউব চ্যানেলে আপলেড করে বিভ্রান্তি ছড়াচ্ছে । কোন দেশে বসে সে এমনটি প্রচার করছে তা সঠিক ভাবে অ্যাচ করা না গেলেও ধারনা করা হচ্ছে আমেরিকা, মালয়াশিয়া , দুবাই অথবা মধ্যপ্রাচ্যের কোন দেশ থেকে এজাতীয় গুজব ছড়িয়ে দিচ্ছে এই আবু সালেহ নায়েব আলী গং ।

সম্প্রতি সে তার ইউটিউব চ্যানেলে বাংলাদেশ আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা সাবেক মন্ত্রী নাসিমের মৃত্যু দিনটিকে ঈদের দিন বলে প্রচার করে তার এই জঘন্য বক্তব্যের প্রতিবাদে প্রবাসীদের সিস্টার হিসেবে পরিচিত হেলেনা জাহাঙ্গীর পাল্টা প্রতিবাদ জানিয়ে ভিডিও পোষ্ট করায় তেলে বেগুনে জ্বলে উঠেছে নায়েব আলী এম রহমান মাসুম, আছাদুজ্জামান গং তারা মানবতার কান্ডারী বিশ্রিষ্ট সমাজ সেবক হেলেনা জাহাঙ্গীর (সিআইপি)কে নিয়ে মানহানিকর বক্তব্য ইউটিউবে প্রচার করছে একটি বিশেষ সূত্রে জানায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এম রহমান মাসুম, নায়েব আলী,ও আছাদুজ্জামান সহ একটি টিম সরকারের ভাবমূর্তি নষ্ট করছে প্রতিনিয়ত এ ছাড়াও রাষ্ট্রের বিরুদ্ধে বিভিন্ন রকম অপপ্রচার করছে ইতিপূর্বে পদ্মা সেতুতে মানুষের মাথা লাগে কথাটি সত্য এর প্রমানও নাকি আছে নায়েব আলীর হাতে সে বলেছে চায়নিজরা নাকি মানুষের মগজ খেতে অভ্যস্থ , মানুষের মগজ বিশেষ করে বাচ্চাদের মগজ চায়নিজদের প্রিয় খাদ্য । আর এ কারণে বাংলাদেশে কর্মরত চায়নিজরা মােটা অংকের অর্থের বিনিময়ে কিছু সংখ্যাক মানুষকে মাথা সংগ্রহে নিয়োগ দিয়েছে ।

কে এই আবু সালেহ নায়েব আলী এম ও রহমানও আছাদুজ্জামান তাদের পরিচয় কি , তাদের অবস্থান নিশ্চিত করা আইন শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব । এসব অপপ্রচার ও মিথ্যা গুজব বন্ধে তাদের কে খুজে বের করা হউক।

আবু সালেহ নায়েব আলীদের মিথ্যা গুজব ছড়ানোর কারণে দেশে কয়েকজন নীরিহ মানুষ ছেলে ধরা সন্ধেহে গণ পিটুনিতে নিহত হয়েছিল। গ্রামে গঞ্জে ছড়িয়ে পড়েছিল আতংক এখুনি যদি তাদের লাগাম টেনে ধরা না হয় তাহলে চরম মূল্য দিতে হবে রাষ্টের এমনটি মনে করছেন বিশিষ্টজনরা।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button