দেশজুড়ে

বাজারে আড্ডা দিতে নিষেধ করায় খুলনায় পুলিশের উপর ডিম নিক্ষেপ

  • 4
    Shares

খুলনা প্রতিনিধি : ২২ জুন সোমবার খুলনা জেলা প্রশাসনের দেয়া বিধি নিষেধ উপেক্ষা করে খুলনা মহানগরীর ফুলবাড়ীগেট বাজারে চায়ের দোকানে চলছিল আড্ডা। উক্ত আড্ডা বন্ধ করে দেয়ায় পুলিশের ওপর চড়াও হয়ে ডিম নিক্ষেপ করে বখাটেরা। এতে ঐ এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশের সঙ্গে সমঝোতা বৈঠকে বসেন বাজারের বণিক সমিতির নেতৃবৃন্দ।

পরে করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান বাদে সকল দোকান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, সোমবার (২২ জুন , ২০২০ ) বেলা সাড়ে ১১টার দিকে খুলনার খানজাহান আলী থানাধীন ফুলবাড়ীগেট বাজারের রেললাইনের পাশে ফারুক সরদারের চায়ের দোকানে বেবিটেক্সি ইউনিয়নের নেতা রওশন দলবল নিয়ে আড্ডা দিচ্ছিলেন। খবর পেয়ে ফুলবাড়ীগেট পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই বিধান চন্দ্র সানা সঙ্গীয় ফোর্স নিয়ে চায়ের দোকান থেকে তাদেরকে বের করে দেন।

এ সময় রওশন, ফারুক ও পাশের ভাঙ্গাড়ীর দোকানদারের সঙ্গে পুলিশের কথা কাটাকাটি হয়। পরবর্তীতে তারা সংগঠিত হয়ে বাজারের মধ্যে এস আই বিধানের উপর চড়াও হয়ে ডিম নিক্ষেপ করেন। উত্তেজনা বৃদ্ধি পেলে এসআই বিধান তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেন।

ঘটনার পরই দৌলতপুর জোনের সহকারী পুলিশ কমিশনার বায়েজিদ ইবনে আকবর ও খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হন। বিষয়টি নিয়ে দুপুর সাড়ে ১২টায় ফুলবাড়ীগেট বাজার বণিক সমিতির সভাপতি বেগ লিয়াকত আলীর অফিসে তারা বৈঠক করেন। দেশের এই ক্রান্তিকালে সামনের সারিতে থেকে যারা কাজ করছে তাদের সঙ্গে এমন আচরণ করার জন্য বাজার বণিক সমিতির সভাপতি দুঃখ প্রকাশ করেন। একইসঙ্গে ঘটনার সঙ্গে জড়িতরা অন্যায় স্বীকার করে ক্ষমা চান। পরবর্তীতে এমন ঘটনা আর ঘটবে না বলে আশ্বস্ত করেন।

এ ব্যাপারে এসআই বিধান চন্দ্র সানা বলেন, রেললাইনের পাশে ফারুকের চায়ের দোকানে বেবিটেক্সি ইউনিয়নের নেতা রওশন ১০-১৫ জন নিয়ে আড্ডা দিচ্ছিল। তাদেরকে নিষেধ করায় তারা ক্ষিপ্ত হয়ে আমার উপর ডিম নিক্ষেপ করে। তারা সংগঠিত হয়ে বাজারের মধ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করে, বিষয়টি আমি আমার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে যেখানে পরিবার পরিজন ফেলে মানুষকে রক্ষা করতে জীবনের ঝুঁকি নিয়ে রাত-দিন কাজ করে যাচ্ছি, সেখানে এমন ঘটনা খুবই দুঃখজনক।

এ ব্যাপারে ফুলবাড়ীগেট বাজার বণিক সমিতির সভাপতি বেগ লিয়াকত আলী বলেন, ফুলবাড়ীগেট বাজারে সরকারি স্বাস্থ্যবিধি ও জেলা প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নে পুলিশ ও প্রশাসনের পাশাপাশি বণিক সমিতি কঠোরভাবে প্রতিনিয়ত বাজার মনিটরিং করছে। এর মধ্যে অনাকাঙ্ক্ষিত এমন ঘটনা খুবই দুঃখজনক। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, মৌসুমী ফলের দোকান ও ফার্মেসি ব্যতীত অন্যান্য দোকানপাট, শপিংমল ও ফুটপাতের দোকান বন্ধ থাকবে। এ সকল দোকান খুললে প্রশাসন ব্যবস্থা নিলে এর কোনো দায়ভার বাজার বণিক সমিতি নেবে না।


  • 4
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button