পাকিস্তানের বিপক্ষে ডাক পেলেন আকবর আলী

0
97
akbar ali, rtv online

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন দলে ডাক পেয়েছেন অনূর্ধ-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে মিরপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নাম ঘোষণা করেন।

জাতীয় দলের যেকোনও ফরম্যাটে এবারই প্রথম ডাক পেলেন আকবর। তার নেতৃত্বে ২০২০ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ডান-হাতি এই উইকেটরক্ষক-ব্যাটার ২৯ ম্যাচ খেলে ৩৩৭ রান তুলেছেন। গড় ২১.০৬ ও স্ট্রাইকরেট ১২৬.৬৯। প্রথম শ্রেণির পাঁচটি ম্যাচে ১৭৭ রান রয়েছে তার। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৮ ম্যাচে তুলেছেন ৩২৬ রান।

সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ স্কোয়াড থেকে ছয় পরিবর্তন আনা হয়েছে। ইনজুরির কারণে খেলতে পাচ্ছেন না সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফ উদ্দিন। লিটন দাস, সৌম্য সরকার ও রুবেল হোসেনকে বাদ দেয়া হয়েছে। অন্যদিকে মুশফিকুর রহিমকে বিশ্রামে রাখা হয়েছে বলে জানানো হয়।

টি-টোয়েন্টি দলে আবারও সুযোগ পেয়েছেন ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

ব্যাটার সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি এবং পেসার শহিদুল ইসলাম টাইগারদের টেস্ট স্কোয়াডে ছিলেন। এবারই প্রথম টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন তারা।

বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসন, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, আকবর আলী, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, শেখ মাহাদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, শামিম হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, নাসুম হোসেন।