জামালপুরে ব্র্যাকের উদ্যেগে রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ৭ পরিবারকে আর্থিক অনুদানের চেক বিতরণ

0
84

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: ২২ জুন ২০২০ সোমবার: জামালপুর জেলায় রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ৭ পরিবারকে আর্থিক অনুদানের চেক বিতরন করেছে ব্র্যাক। সোমবার জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ব্র্যাক মানবিক সহায়তা কর্মসূচির উদ্যেগে এ চেক বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্ত ৭ জনের মধ্যে ৫ জন নারী ও ২ পুরুষ। চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মোকলেছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।

উল্লেখ্য, ২০১৪ সালে ব্র্যাক থেকে ক্ষতির মাত্রা অনুযায়ী ৪ জনকে ১ লক্ষ টাকা করে এবং ৩ জনকে ৬৫ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়। অনুদানের এই টাকা ব্র্যাকের সহায়তায় তারা ডিবিএইচ-এ ৫ বছরের জন্য বিনিয়োগ করেন এবং মাসে মাসে লভ্যাংশ গ্রহণ করেন। জানুয়ারি ২০২০ মাসে ৫ বছর পূর্ণ হওয়ায় আরও কিছু লভ্যাংশ সহ ১ লক্ষ টাকা বিনিয়োগ কারীকে ১ লক্ষ ১০ হাজার টাকা এবং ৬৫ হাজার টাকা বিনিয়োগ কারীকে ৭১ হাজার ৫শত টাকা করে মোট ৬ লক্ষ ৫৪ হাজার ৫ শত টাকার চেক বিতরন করা হয়।

এসময় ব্র্যাকের পক্ষে উপস্থিত ছিলেন মো. মুনীর হুসাইন খান, ব্র্যাক জেলা সমন্বয়ক, জামালপুর, মো. নজরুল ইসলাম, আঞ্চলিক ব্যবস্থাপক( দাবি), মো. রফিকুল ইসলাম, আঞ্চলিক ব্যবস্থাপক ( প্রগতি), মো. আব্দুর রশিদ, আঞ্চলিক ব্যবস্থাপক ( অর্থ ও হিসাব) ও মো. নজরুল ইসলাম, জেলা ব্যবস্থাপক ( সামাজিক ক্ষমতায়নকর্মসূচি)। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত দের উদ্দেশ্যে বলেন, “এটাকা গুলো যেন তারা ভাল ও উৎপাদন শীল খাতে ব্যয় করেন এবং ধীরে ধীরে তাদের সংসারের অর্থনৈতিক উন্নতি হয়।”