শনিবার বাংলাদেশ আসছে পাকিস্তান দল

0
99

প্রাথমিক সূচিতে ছিল বিশ্বকাপের ফাইনালের পর ১৬ নভেম্বর ঢাকায় পা রাখবে পাকিস্তান ক্রিকেট দল। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে হেরে ফাইনালের স্বপ্ন ভেঙে গেছে বাবর আজমদের। তাই বাংলাদেশ সফরও এগিয়ে আনল তারা। শনিবার (১৩ নভেম্বর) ঢাকায় পা রাখছে পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশ সময় সকাল ৮টায় বাবর আজমরা পৌঁছাবেন। এই খবর নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে ২০১৫ সালের পর আবার বাংলাদেশে আসছে পাকিস্তান। আপাতত টি-টোয়েন্টি দলই বাংলাদেশে আসছে। বাংলাদেশ সফরের জন্য গত সোমবার ১৮ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মোহাম্মদ হাফিজ বাদে বিশ্বকাপ স্কোয়াডের ১৪ জনই আছেন দলে। যুক্ত হচ্ছেন ইফতিখার আহমেদ, হায়দার আলী, খুশদিল শাহ, শাহনাওয়াজ দাহানি। টেস্ট স্কোয়াড কিছুদিনের মধ্যেই ঘোষণা করতে পারে পিসিবি।

১৯, ২০ ও ২২ নভেম্বর দুই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মিরপুরে। এরপর ২৬ নভেম্বর থেকে প্রথম টেস্ট চট্টগ্রামে, ৪ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে। দুই দলের টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু হবে এই সিরিজ দিয়ে। ঢাকায় পৌঁছে দুই দিনের রুম কোয়ারেন্টাইন করবে অতিথিরা। ১৬ নভেম্বর থেকে নেমে পড়বে অনুশীলনে। টি-টোয়েন্টি সিরিজ শেষে ২৩ নভেম্বর দুই দল যাবে চট্টগ্রামে। প্রথম টেস্ট খেলে ১ ডিসেম্বর ফিরবে ঢাকায়।

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, আসিফ আলী, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, শোয়েব মালিক, হায়দার আলি, উসমান কাদির ও শাহনাওয়াজ দাহানি।