শ্বাশুড়ি-শ্যালিকা ও পরীক্ষার্থী স্ত্রীকে কুপালো স্বামী

0
112

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিলো টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া আক্তারের (১৮)। কিন্তু পাষ- স্বামী সাইফুল ইসলামের দা’য়ের কুপে গুরুতর আহত হয়ে সে এখন হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন।

স্বামীর হাত থেকে প্রাণে বেঁচে গেলেও তার ডান হাতের কণিষ্ঠা আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে এবং তাকে বাঁচাতে গিয়ে ধারালো অস্ত্রের কুপে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন তার মা নাছিমা বেগম ও সপ্তম শ্রেণিতে পড়–য়া ছোট বোন খাদিজা আক্তার সিমু। আহতদের মধ্যে সুমাইয়া আক্তার ও তার মা নাছিমার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কুমুদিনী হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডাঃ আশরাফুল ইসলাম।

শুক্রবার ভোরে উপজেলার গোড়াই ইউনিয়নের সোহাগপুর (কথিত সোহাগপাড়া) গ্রামে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে কি কারণে এ ঘটনা ঘংগঠিত হয়েছে এটি কেউই এখন পর্যন্ত বলতে পারছেন না।

প্রতিবেশী রবিন মিয়া বলেন, ভোরে সিমুদের বাড়িতে চিৎকার-চেচামেচি শুনে এগিয়ে যাই। গিয়ে সুমাইয়া, সুমি ও নাছিমা আক্তারকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে সেখান থেকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে আসি। পরে পুলিশ এসে ওইস্থান থেকে সাইফুলকে ধরে নিয়ে যায়।

আহত সুমাইয়ার নানী জয়নব বেগম বলেন, গত রোববার শ্বশুড় বাড়ি আসে সাইফুল। বৃহস্পতিবার রাতে সাইফুল ও সুমাইয়া এক ঘরে ও পাশের ঘরে আমি, নাতিন সিমু ও আমার মেয়ে নাছিমা একসাথে ঘুমাই। ভোরে ঘরের ভেতর সুমাইয়াকে মারধর করে সাইফুল। পরে আর্তচিৎকারে সুমাইয়াকে উদ্ধার করতে ঘরে ঢুকলে প্রথমে সাইফুল তার শ্বাশুড়ী নাছিমা বেগম ও পরে শ্যালিকা খাদিজা আক্তার সিমুকে বঁটি’দা দিয়ে এলাপাথাড়িভাবে কুপিয়ে আহত করে। এরআগে সুমাইয়াকে প্রথমে গলায় দা দিয়ে আঘাত এবং গোপণাঙ্গে নির্যাতন করা হয়। পর্যায়ক্রমে শরীরের বিভিন্ন অংশে দা দিয়ে কুপিয়ে আহত করে।

জানা যায়, গত ছয় মাস আগে বাঁশতৈল ইউনিয়নের আমরাতৈল গ্রামের বিল্লাল হোসেনের ছেলে (সাউথ আফ্রিকা ফেরত) সাইফুল ইসলামের সাথে একই উপজেলার গোড়াই ইউনিয়নের সোহাগপুর গ্রামের খায়রুল ইসলামের মেয়ে সুমাইয়া আক্তারের বিয়ে হয়। বিয়ের পর ৩ মাস সুমাইয়া তার শ্বশুড় বাড়িতে থাকে। এরপর এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিতে গত তিন মাস বাবার বাড়িতে থাকে। সপ্তাহ খানেক পর পর সাইফুল তার শ্বশুড় বাড়ি আসা যাওয়া করতো। তবে দীর্ঘ ১৫-২০ বছরের উপার্জিত টাকা বাবার কাছ থেকে বুঝে না পেয়ে ভুল বোঝাবুঝি হয়। এমনকি বিয়ের পর থেকে সাইফুল তার স্ত্রীর ভরণ-পোষণও করতে পারছিলো না।

সুমাইয়ার স্বজনরা জানায় তার দেহ থেকে বিচ্ছিন্ন হওয়া আঙ্গুলটি চেষ্টা করেও সেটি জোড়া লাগাতে পারেনি কর্তব্যরত ডাক্তাররা এবং সুমাইয়ার মায়ের হাতের রগ কেটে যাওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে দেওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই আইয়ুব খান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে সাইফুলকে গ্রেপ্তার করেছি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। মির্জাপুর থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে এখন পর্যন্ত এ সুত্র খুঁজে পাওয়া যায়নি।