খুলনায় ২৭ লাখ ৭৩ হাজার টাকা প্রতারণার অভিযোগে প্রতারক আটক

0
99

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনায় প্রতারক চক্রের ১ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব – ৬ এর একটি বিশেষ টীম । ১১ নভেম্বর বৃহস্পতিবার ভোর রাত ১টার দিকে খুলনা মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ সাইমুম ইসলাম রাকিব (২৭) কে আটক করা হয়। আটককৃত রাকিব খুলনা মহানগরীর আড়ংঘাটা থানার রায়েরমহল ব্যাংক কলোনী এলাকার মোঃ আঃ কুদ্দুস হাওলাদারের ছেলে।

র‌্যাব – ৬, খুলনা সূত্রে জানা যায়, প্রবাসে থাকাকালীন পাঁচ জন ভুক্তভোগীকে কুয়েতে পাঠানোর উদ্দেশ্যে ২৭ লক্ষ ৭৩ হাজার টাকা গ্রহণ করলেও তাদের ভুয়া ভিসা, এয়ার টিকিটসহ অন্যান্য নথি প্রেরণ করে। ভুয়া কাগজ পত্রের বিষয়টি ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট খোঁজ-খবর নিয়ে জানতে পারে। পরবর্তীতে কুয়েত প্রবাসী রাকিব দেশে ফিরে আসলে স্থানীয় ভাবে সালিশী বৈঠকে বসে। এসময় রাকিব টাকা গ্রহণের কথা স্বীকার করে এবং ভুক্তভোগীদের টাকা পরিশোধের তারিখসহ মোট ২৬ লক্ষ ৪৩ হাজার টাকার চেক প্রদান করে।

এরপর ভুক্তভোগীরা টাকা তুলতে গেলে একাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক থেকে চেক ডিজঅনার করা হয়। পরবর্তীতে ভুক্তভোগীরা প্রতারক রাকিবের কাছে টাকা ফেরত চাইলে সে বিভিন্ন ভাবে হুমকি দেয়। এ ঘটনায় ভুক্তভোগীরা খুলনা সদর থানায় রাকিবের বিরুদ্ধে প্রতারনার মামলা করে।

পরবর্তিতে মামলার প্রেক্ষিতে র‌্যাবের একটি অভিযানিক দল ১১ নভেম্বর বৃহস্পতিবার ভোর রাত ১টায় খুলনা মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে প্রতারনার দায়ে আসামী রাকিব কে আটক করে। আটককৃত রাকিবকে খুলনা সদর থানায় হস্তান্তর করা হয়।