খুলনা রেঞ্জের অক্টোবর/২০২১ মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

0
93

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : ৯ নভেম্বর মঙ্গলবার খুলনা রেঞ্জের অক্টোবর ২০২১ মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম(বার), ডিআইজি, খুলনা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ মহোদয় উক্ত সভায় সভাপতিত্ব করেন।

অক্টোবর/২০২১ মাসের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে ‘চুয়াডাঙ্গা’, শ্রেষ্ঠ সার্কেল হিসেবে ‘ কুষ্টিয়া সদর সার্কেল’ ও শ্রেষ্ঠ থানা হিসেবে ‘সাতক্ষীরা সদর থানা’ কে পুরস্কৃত করা হয়। এছাড়াও, সাতক্ষীরা সদর থানার এসআই (নি:) মো: মনজুরুল হাসান, চুয়াডাঙ্গা সদর থানার এএসআই (নি:) মো: ইলিয়াস হোসাইন যথাক্রমে রেঞ্জের শ্রেষ্ঠ এসআই ও এএসআই হিসেবে পুরস্কার লাভ করেন।

ডিআইজি মহোদয় সভায় আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহন এবং অপরাধ নিয়ন্ত্রনে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন। রেঞ্জাধীন প্রতিটি জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে তিনি পুলিশ সুপারদের নির্দেশ প্রদান করেন। এছাড়াও, প্রতিক্রিয়াশীল চক্রের কার্যকলাপ সম্পর্কে সজাগ থাকা এবং অসাম্প্রদায়িকতার চেতনা ধারন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান। রেঞ্জের বিভিন্ন জেলায় আসন্ন স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি পুলিশ সুপারদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন জনাব এ কে এম নাহিদুল ইসলাম বিপিএম, অ্যাডিশনাল ডিআইজি (এ্যাডমিন এন্ড ফিন্যান্স), জনাব নজরুল ইসলাম বিপিএম, পিপিএম, এ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্ এন্ড ক্রাইম), খুলনা রেঞ্জ সহ রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, খুলনা রেঞ্জের ১০ টি জেলার পুলিশ সুপারবৃন্দ, কমান্ড্যান্ট (এসপি) আরআরএফ, খুলনা, পিবিআই ও সিআইডি’র পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারবৃন্দ, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার সমূহের কমান্ডান্টবৃন্দ।