নীলফামারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

0
94

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ উপলক্ষে শুভ উদ্বোধন ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

‘মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’- এই প্রতিপাদ্য সামনে রেখে (৪ নভেম্বর থেকে ৬ নভেম্বর পর্যন্ত) সারা দেশে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নীলফামারীর আয়োজিত অনুষ্ঠানে আমিনুল ইসলাম সরকারের সভাপতিত্ব উপস্থিত ছিলেন নীলফামারীর পুলিশ সুপার জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

শুভ উদ্বোধন ও আলোচনা সভায় পুলিশ সুপার বলেন, বর্তমান সরকারের প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জনোনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। পিছিয়ে নেই বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সামর্থ্য বৃদ্ধিতে বর্তমান সরকার প্রশিক্ষিত জনবল ও দক্ষ জনশক্তি এবং আধুনিক প্রযুক্তি সম্পন্ন যন্ত্রাংশ দিয়ে ফায়ার সার্ভিসকে ঢেলে সাজিয়েছে।

তিনি আরো বলেন, বহুমাত্রিক সেবামূলক কাজে নিয়োজিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও কর্মচারীরা। তাই জনগণের জানমাল রক্ষার পাশা-পাশি শৃঙ্খলা ও আচরণ দিয়ে এ বাহিনীর সুনাম বৃদ্ধিতে কাজ করে যেতে হবে।

নীলফামারীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক বলেন, বাংলাদেশের ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের বুদ্ধিমত্তা ও দক্ষ জনবল কেন্দ্রিক শক্তি দিয়ে দুর্ঘটনা ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সক্ষম হয়েছে। যা আমরা প্রতিনিয়ত উপলব্ধি করতে পারি। যেমন অগ্নিনির্বাপণে কৌশল, বিধ্বস্ত ও বহুতল ভবনে আটকে পড়া মানুষদের উদ্ধার এবং নৌ দুর্ঘটনায় ডুবুরিরা বিশেষ জোরালো ভূমিকা রাখছে। তাই ফায়ার সার্ভিসের কর্মীদের তৎপরতা সারা বাংলাদেশে প্রশংসিত হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীরা এদেশের অগ্নিসেনা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ উপলক্ষে শুভ উদ্বোধন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন জনাব মোঃ হাফিজুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক, নীলফামারী সহ ফায়ার সার্ভিসের কর্মরত সকল পদমর্যাদার কর্মকর্তা ও কর্মচারী এবং সকল শ্রেণী-পেশার মানুষ।