দেশজুড়ে

সরিষাবাড়ীতে রাস্তার বেহাল দশা’র প্রতিবাদে এলাকাবাসীর ধান রোপণ


তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের ডোয়াইল বাজার হতে বেপারী পাড়া বাজার পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা।রাস্তাটির আইডি নং-৩৩৯৮৫৪০৪১। এর দৈর্ঘ্য ৪ কিলোমিটার।এ শতবর্ষী রাস্তাটি একেবারে চলাচলের অনুপযোগী, প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা, বাড়ছে জনসাধারণ ও স্কুল কলেজ শিক্ষার্থীদের দুর্ভোগ। কিন্তু প্রশাসনের নেই কোন উদ্যোগ, সংস্কারের অভাবে সড়কটি এখন চলাচলের প্রায় অনুপযোগী হয়ে ওঠেছে। এই রাস্তায় স্কুল কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীসহ এই অঞ্চলের প্রায় ৫ হাজার মানুষ আর এক হাজার বিভিন্ন পরিবহন প্রতিদিন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন যাবৎ এই রাস্তাটির বেহাল দশা যার কোন প্রতিকার নেই বললেই চলে।

বর্ষাকাল আসতে না আসতেই পুরোপুরি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এই রাস্তা। দীর্ঘদিন ধরে রাস্তাটি এ অবস্থায় থাকা সত্ত্বেও প্রশাসনের সঠিক কোন পদক্ষেপ নাই।এ বিষয়ে ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন রতন এর নিকট জানতে চাইলে তিনি প্রশাসন কথা শুনায়, আর প্রশাসনের কাছে জানতে চাইলে, দায় চাপায় উর্ধবতন কর্তৃপক্ষের উপর। এখন জনসাধারণের প্রশ্ন আসলে এ দায় কার? রাস্তাটি এমন বেহাল অবস্থা কিন্তু কোন সংস্কারের পদক্ষেপ না নেওয়ার প্রতিবাদে গতকাল রোববার (২১জুন) দুপুরে এলাকাবাসী রাস্তায় ধান রোপণ করেছে।

এ ব্যাপারে এলাকাবাসী জানায়- রাস্তাটি চলাচলের কোন অবস্থা নেই তাই এর প্রতিবাদে ধান রোপণ করেছি ।এই সময় বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন,বেলায়েত হোসেন,কল্পনা বেগম,নার্গিস বেগম,বিউটি বেগম,সহ বিভিন্ন শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সংলগ্ন রাস্তাটি চলাচলের যোগ্য করার দাবীতে মানব বন্ধন করেন।মানববন্ধনে এলাকাবাসী,স্কুল কলেজের শিক্ষার্থী,শিক্ষক,কর্মচারীরা চলাচলে অযোগ্য রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য প্রশাসনের আশু-দৃষ্টি কামনা করেছেন।

জানতে চাইলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ (বিএসসি) জানান, এ কাচা রাস্তাটি দিয়ে ডোয়াইল উচ্চ বিদ্যালয় এবং ডোয়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাথীরা সহ সরিষাবাড়ী সদরে ডোয়াইল বেপারী পাড়া ডোয়াইল কাজী সদর ডোয়াইল ডুলু পাড়া ডোয়াইল পূর্ব পাড়া, ডোয়াইল ঘোনার পাড়া ডোয়াইল বিল পাড়া ডোয়াইল দক্ষিন পাড়া,পরমানন্দপুর,ভবাণীপুর পূর্ব পাড়ার প্রায় ৫/৬ হাজার লোকজন নানা ভোগান্তির মধ্যে দিয়ে চলাচল করছে।

বর্ষাকালীন ভ্যান. অটো ভ্যান, সি এন জি,মোটর সাইকেল চলাচল করতে পারেনা।জনস্বার্থে রাস্তাটি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট রাস্তা পাকা করনে জোর দাবী জানাচ্ছি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button