টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিষেক হচ্ছে শামিমের

0
98

ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগের দিন ব্যাটিং অনুশীলন করতে গিয়ে ইনজুরিতে পড়েছিলেন ‍নুরুল হাসান সোহান। ইংল্যান্ডের বিপক্ষে খেললেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা হয়নি এই উইকেটরক্ষক ব্যাটারের। ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা হচ্ছে না তাঁর।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত অভিষেক না হলেও সাকিব আল হাসানের বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশে দেখা যাবে শামিম পাটোয়ারি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না সোহানের। বিশ্বকাপের বাছাই পর্বে ব্যাট হাতে তেমন কিছু করে দেখাতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটার। তবে নিজের ছন্দ ফিরে পেতে ব্যাটিং অনুশীলনে বেশ মনোযোগী সোহানকে পড়তে হয়েছে চোটের কবলে।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে ব্যাটিং অনুশীলনের সময় তাসকিন আহমেদের বলে তলপেটে চোট পেয়ে মাঠে ছেড়েছিলেন তিনি। চোটের কারণে ক্যারিবীয়দের বিপক্ষেও খেলা হয়নি তাঁর। বিশ্রামে রাখা হলেও ইনজুরি থেকে এখনও সেরে উঠতে পারেননি তিনি।

যে কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও খেলা হচ্ছে না তাঁর। এদিকে সাকিবের ইনজুরিতে কপাল খুলছে শামিমের। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হওয়া বাঁহাতি এই ব্যাটারকে দেখা যাবে প্রোটিয়াদের বিপক্ষে। শুধু শামিমই নয়, একাদশে দেখা যাবে সৌম্য সরকারকেও।এ প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, ‘সোহান কালকের খেলার জন্য ফিট না। ব্যাকআপ ব্যাটার হিসেবে শামিম রয়েছে। সৌম্যও আমাদের ব্যাকআপ ব্যাটার হিসেবে রয়েছে। অবশ্যই এই দুই ব্যাটার কালকের একাদশে থাকবে।’