আচারগাঁও ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে দলীয় মনোনয়ন চায় শহীদ

0
96

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনে অংশগ্রহণ কারী চেয়ারম্যান ও মেম্বার সম্ভাব্য প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন ব্যাপক গণসংযোগ। পাড়া-মহল্লায়, হাট-বাজার, চা-স্টলে সাধারণ ভোটারদের মাঝে চলেছে নির্বাচনে চেয়ারম্যান ও ইউপি সদস্য নিয়ে আলোচনা পর্যালোচনা। সম্ভাব্য প্রার্থীরাও তাদের সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে ভোটারদের মাঝে জনপ্রিয়তায় অর্জন করতে। তার সাথে নিজ দলীয় মনোনয়ন পেতে চলছে প্রার্থীদের মাঝে দৌড়ঝাপ।

তারি ধারাবাহিকতায় ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৯নং আচারগাঁও ইউনিয়নের বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মোঃ ইখতিয়ার উদ্দিন ফকির (শহীদ বিএসসি) আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী।

মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন ফকির আওয়ামী পরিবারের সন্তান হওয়ায় ছাত্রজীবন থেকেই আওয়ামীলীগ রাজনীতি করে আসছেন। তার বাবা মরহুম আব্দুল বারী ফকির ১৯৭১-১৯৮৫ সময়কালে ৯নং আচারগাও ইউনিয়নের বাংলাদেশ আওয়ামীলীগের ইউনিয়ন শাখার যুগ্ম সম্পাদক হিসাবে দ্বায়িত্বে ছিলেন।

তিনি ১৯৯১-১৯৯২ ইং সময়কালে সরকারি শহীদস্মৃতি আদর্শ কলেজ ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও একই কলেজে ১৯৯৩-১৯৯৫ সালে ক্রিড়া বিষয়ক সম্পাদক হিসাবে সাফল্যের সহিত দ্বায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ১৯৯৮-২০০২ ইং সাল পর্যন্ত ৯নং আচারগাঁও ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক, ২০০৩-২০১৩ পর্যন্ত আচারগাঁও ইউনিয়ন শাখার সম্মানিত সদস্য ও কাউন্সিল হিসাবে আওয়ামীলীগের জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে আসছেন।

পরে ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত ৯নং আচারগাঁও ইউনিয়ন শাখার দপ্তর সম্পাদক ও ইউনিয়ন সমন্বয়কারী হিসাবে দায়িত্বে আছেন।

তিনি তার রাজনৈতিক জীবনে ২০০৬ সালের নির্বাচন বানচাল আন্দোলনে স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। স্বাধীনতা বিরোধী জামাত-শিবির ও বিএনপির ষড়যন্ত্রের বিরুদ্ধে আন্দোলন, সন্ত্রাস বিরোধী সমাবেশ, জঙ্গিবাদ ও অব্যবস্থাপনার বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামীলীগ এর বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। পরবর্তীতে ২০০৭ সালের ১৭ই জুলাই বর্তমান প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনার গ্রেপ্তারের প্রতিবাদে রাজপথে আন্দোলন করেন। এখন পর্যন্ত নান্দাইল আসনের বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের নির্দেশনায় দলীয় সকল কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন।

তিনি চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।তিনি ইউনিয়বাসীর ধারে ধারে দোয়া ও সমর্থন কামনা করে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকায় ভোট কামনা করছেন।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী হিসাবে তিনি বলেন, আমি আমার যোগ্যতা, আমার রাজনৈতিক জীবন বিবেচনা করে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচারগাঁও ইউনিয়নের নৌকার মনোনয়ন পেতে শতভাগ আশাবাদী৷ এবং আমাকে নৌকার মনোনয়ন দিলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বিপুল ভোটে আমি আমার নেত্রীকে বিজয় উপহার দিব। সেইসাথে ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো কে সমাপ্ত করতে আমার নেতা বর্তমান সাংসদ আনোয়ারুল আবেদীন খান তুহিন ভাইয়ের সাথে উন্নয়ন মূলক কর্মকাণ্ডকে আরো বেগবান করতে সমর্থন হবো। আমি আমার ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তরিত করবো ইনশাআল্লাহ।